বাংলা নিউজ > ঘরে বাইরে > জেপি নড্ডা পেতে চলেছেন সংসদ ভবনের ঘর, বিজেপির সিদ্ধান্তে তোলপাড় রাজধানী
জেপি নড্ডা। (PTI)
জেপি নড্ডা। (PTI)

জেপি নড্ডা পেতে চলেছেন সংসদ ভবনের ঘর, বিজেপির সিদ্ধান্তে তোলপাড় রাজধানী

  • কিন্তু হঠাৎ বিজেপির সর্বভারতীয় সভাপতিকে এই ঘর কেন বরাদ্দ করা হলো?‌ উঠছে প্রশ্ন।

সংসদে এখন বাদল অধিবেশন চলছে। তার মধ্যেই বিজেপি সিদ্ধান্ত নিয়েছে দলের সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডাকে সংসদ ভবনের চার নম্বর ঘর বরাদ্দ করা হবে। এই ঘর সংসদ ভবনের একেবারে নীচের তলায় অবস্থিত। ২০০৪ সালে তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী এই ঘর বরাদ্দ করা হয়েছিল। কারণ তিনি এনডিএ’‌র চেয়ারপার্সনও ছিলেন। কিন্তু হঠাৎ বিজেপির সর্বভারতীয় সভাপতিকে এই ঘর কেন বরাদ্দ করা হলো?‌ উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, অটলবিহারী বাজপেয়ীকে এই ঘর দেওয়া হয়েছিল যখন তাঁর সরকার হেরে গিয়েছিল। ২০০৪ সালে বিজেপি সরকার লোকসভা নির্বাচনে হেরে যায়। কিন্তু তিনি এনডিএ’‌র চেয়ারপার্সন ছিলেন বলেই এই ঘর তাঁকে বরাদ্দ করা হয়েছিল। কিন্তু তিনি সেই ঘর কখনও ব্যবহার করেননি। তবে পরে বিজেপির লৌহপুরুষ লালকৃষ্ণ আদবানী এনডিএ চেয়ারপার্সন হিসাবে এই ঘর ব্যবহার করেছিলেন। মঙ্গলবার দেখা গেল ওই ঘরের নেমপ্লেট সরিয়ে ফেলা হল। সরে গেল বাজপেয়ী–আদবানীর নাম।

এখন প্রশ্ন উঠছে, তাহলে কী এনডিএ চেয়ারপার্সন করা হচ্ছে জেপি নড্ডাকে?‌ রাজধানীর অলিন্দে আজ এই নিয়ে চর্চা শুরু হয়েছে। যদিও বিজেপির পক্ষ থেকে এই বিষয়ে কেউ মুখ খোলেননি। তবে জনতা দল ইউনাইটেড–কে এই ঘর ব্যবহার করতে দেওযা হয়েছিল। যেহেতু এনডিএ’‌র শরিক। এই ঘরকে এনডিএ চেয়ারপার্সনের ঘরে রূপান্তরিত করা হয়েছে। ২০১৮ সালের অগস্ট মাসে প্রয়াত হন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। সুতরাং অগস্ট মাসের ১৮ তারিখে নতুন কোনও ঘোষণা হয় নাকি এখন সেটাই দেখার।

বন্ধ করুন