অর্ণব গোস্বামী (ছবি সৌজন্য এএনআই)
অর্ণব গোস্বামী (ছবি সৌজন্য এএনআই)

অর্ণব গোস্বামীর উপর হামলার নিন্দায় BJP, গ্রেফতার ২

হামলার ঘটনায় কংগ্রেসের দিকে আঙুল তুলেছেন অর্ণব গোস্বামী। বিজেপিও কংগ্রেসের উপর দোষ চাপিয়েছে।

সাংবাদিক অর্ণব গোস্বামী ও তাঁর স্ত্রী'র উপর হামলার অভিযোগে দু'জনকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। দু'জনের বয়সই ৩০-র কাছে। তাঁদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন : Dearness Allowance Under 7th Pay Commission- বর্ধিত DA দেবে না কেন্দ্র, মিলবে না এরিয়ারও

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রধান অর্ণবের অভিযোগ, স্টুডিয়ো থেকে বাড়ি ফেরার সময় গতরাত ১২ টা ১৫ মিনিট নাগাদ লোয়ার প্যারেল এলাকায় তাঁর গাড়িতে হামলা চালানো হয়। সেই সময় গাড়িতে তাঁর স্ত্রীও ছিলেন। এমএম জোশী মার্গ থানায় দায়ের করা অভিযোগপত্রে অর্ণব বলেন, 'বাইকে দু'জন আমার গাড়ি ওভারটেক করে ও কে গাড়ি চালাচ্ছেন, তা দেখার চেষ্টা করেন। তারপর নিজেদের দু'চাকা গাড়ি দিয়ে আমার গাড়ির রাস্তা আটকান। ডান দিকে চালকের কাঁচের কাছে কয়েকবার ধাক্কা মারা হয়। কিন্তু গাড়ির কাঁচ তোলা বুঝতে পেরে দু'জন পকেট থেকে তরল পদার্থ একটি বোতল বের করে চালকের দিকে ছোড়েন, যেখানে আমি বসেছিলাম।' তবে অর্ণব ও তাঁর স্ত্রী দু'জনের কোনও আঘাত লাগেনি।

পরে দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। পুলিশের ডেপুটি কমিশনার (জোন ৩) অবিনাশ কুমার জানান, অর্ণবেব নিরাপত্তারক্ষীদের সাহায্যে ঘটনার পরই দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাঁদের আদালতে পেশ করা হবে। তবে ধৃতরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত কিনা, সে বিষয়ে কোনও মন্তব্য করেননি ডেপুটি কমিশনার।

আরও পড়ুন : COVID-19 Updates: করোনা আক্রান্তদের কিডনি-ফুসফুস-মস্তিষ্কে জমাট বাঁধছে রক্ত, উদ্বিগ্ন চিকিৎসকরা

যদিও অভিযোগপত্রে হামলার জন্য কংগ্রেসের দিকে আঙুল তুলেছেন অর্ণব। পাশাপাশি, কংগ্রেস নেত্রী অলকা লাম্বার একটি টুইটের প্রসঙ্গ তুলেও বলেছেন, 'হামলার মাত্র তিন ঘণ্টা পর।'

আরও পড়ুন : করোনা মোকাবিলায় বিশ্বে নেতাদের মধ্যে সবচেয়ে বেশি জনসমর্থন পাচ্ছেন মোদী, সমীক্ষা উদ্ধৃত করে দাবি অমিত শাহর

প্রসঙ্গত, পালঘরে গণপিটুনিতে হত্যার ঘটনায় সাম্প্রদায়িক রং লাগানোর জন্য বুধবার অর্ণবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন কংগ্রেস নেতারা। নাগপুরে অভিযোগ দায়ের করেন কংগ্রেস নেতা নীতিন রাউত। ছত্তিশগড়ের রায়পুরে অর্ণবের বিরুদ্ধ এফআইআরও দায়ের হয়।

আরও পড়ুন : করোনাভাইরাস হটস্পট খুঁজতে ১৯২১ নম্বর থেকে আপনাকে ফোন করতে পারে কেন্দ্র

অর্ণবের মতো হামলার দায় কংগ্রেসের উপরে চাপান বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের হুমকির পর অর্ণব গোস্বামীর উপর হামলার ঘটনা জঘন্য। বাক স্বাধীনতার জন্য একজন সাংবাদিকের উপর প্রকাশ্যে আঘাতের ঘটনায় দুঃখিত। কংগ্রেস দেখিয়ে দিল, তারাই জরুরি অবস্থা এনেছিল ও কথা বলার স্বাধীনতাকে পদদলিত করার ঐতিহ্য চালিয়ে যাচ্ছে।'

আরও পড়ুন : Graduation Job Salary: স্নাতক হলেই ন্যূনতম মাসিক বেতন ১৯৫৭২ টাকা!

বন্ধ করুন