বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রার্থী তালিকায় নেই নাম, BJP-তে পর্রীকর জুনিয়রের ভবিষ্যত ঘিরে জল্পনা তুঙ্গে
গোয়ায় বিদ্রোহের সুর মনোহর পর্রীকরের ছেলের গলায় (ছবি সৌজন্যে টুইটার) (HT_PRINT)
গোয়ায় বিদ্রোহের সুর মনোহর পর্রীকরের ছেলের গলায় (ছবি সৌজন্যে টুইটার) (HT_PRINT)

প্রার্থী তালিকায় নেই নাম, BJP-তে পর্রীকর জুনিয়রের ভবিষ্যত ঘিরে জল্পনা তুঙ্গে

  • গোয়ায় বিজেপির প্রার্থী তালিকায় ছিল না প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পার্রীকরের ছেলে উৎপল পার্রীকরের নাম।

বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৃহস্পতিবার গোয়ার ৩৪টি আসনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করল। তবে সেই তালিকায় ছিল না মনোহর পার্রীকরের ছেলে উৎপল পার্রীকরের নাম। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা গোয়ায় বিজেপির ইন-চার্জ দেবেন্দ্র ফড়নবীশ এদিন প্রার্থী তালিকা প্রকাশের পর জানান, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের ছেলেকে পানাজি থেকে টিকিট দেওয়া হয়নি।

উল্লেখ্য, গোয়ার রাজধানী পানাজি থেকে দলের কাছে টিকিটের দাবি জানিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে। তবে পানাজির বিদায়ী বিধায় আতানাসিও ‘বাবুশ’ মনসেরেতেকেই এই আসনের টিকিট দিয়েছে বিজেপি। আর এতেই তৈরি হয়েছে দলে পর্রীকরের জুনিয়রের ভবিষ্যত নিয়ে।

উত্পল পর্রীকর এর আগে বিজেপিকে অস্বস্তিতে ফেলে দাবি করেছিলেন যে পানাজির বর্তমান বিধায়ক আতানাসিও মনসেরাতা একজন অপরাধী। তবে পর্রীকর জুনিয়রের আপত্তি সত্ত্বেও পানাজি আশন থেকেই আতানাসিওকেই টিকিট দেওয়া হল।

এই পরিস্থিতিতে ফড়নবীশ জানান, মনোহর পুত্রকে অন্য আসন থেকে লড়াই করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি তা প্রত্যাখ্যান করেছেন। তবে উত্পলের সঙ্গে আলোচনা জারি রয়েছে। ফড়নবীশ আশা প্রকাশ করেন যে শীঘ্রই সমাধান সূত্র বেরিয়ে আসবে। মনোহর পর্রীকর এই পানাজি আসন থেকেই বিগত ২৫ বছর ধরে নির্বাচনে লড়ে এসেছেন। তাঁর মৃত্যুর পর আসনটিতে উপনির্বাচনে লড়ে জেতেন বিজেপির আতানাসিও। তবে বাবার ইসন থেকেই লড়তে মরিয়া ছিলেন উত্পল। এই পরিস্থিতিতে পানাজি থেকে নির্দল প্রার্থী হয়ে উত্পল লড়েন কিনা, সেদিকে নজর সবার। আবার আম আদমি পার্টিতেও তাঁর যোগদানের সম্ভাবনা উস্কে দিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এই আবহে উত্পলকে নিয়ে বেশ অস্বস্তিতেই আছে বিজেপি।

বন্ধ করুন