বাংলা নিউজ > ঘরে বাইরে > A Raja Comments: ভারত নিয়ে, রামকে নিয়ে বেফাঁস মন্তব্য DMK এমপির, চেপে ধরেছে বিজেপি, গ্রেফতার করার দাবি

A Raja Comments: ভারত নিয়ে, রামকে নিয়ে বেফাঁস মন্তব্য DMK এমপির, চেপে ধরেছে বিজেপি, গ্রেফতার করার দাবি

ডিএমকে এমপি এ রাজা।  (PTI)

অমিত মালব্য সেই ভাষণের ভিডিও তামিল ভাষায় পোস্ট করেছেন। তিনি ওই মন্তব্যের ইংরেজি অনুবাদও শেয়ার করেছেন।

বৈভব তিওয়ারি

 ডিএমকে সাংসদ এ রাজা ভগবান রামচন্দ্রকে কটাক্ষ করেছেন এবং সাম্প্রতিক 'ঘৃণামূলক ভাষণে' ভারতের ধারণা নিয়ে প্রশ্ন তুলেছেন বলে মঙ্গলবার দাবি করেছে বিজেপি। বিজেপি নেতা অমিত মালব্য এক্স-এ সেই বক্তব্য পোস্ট করেছেন এবং বলেছেন যে বিতর্কিত সাংসদ ভারতের বলকানাইজেশন করার আহ্বান জানিয়েছেন। বিতর্কিত 'সনাতন ধর্ম' মন্তব্যের জন্য ডিএমকে নেতা উদয়নিধি স্ট্যালিনের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট সমালোচনামূলক পর্যবেক্ষণ করার একদিন পরেই নতুন বিতর্ক শুরু হয়েছিল।

বিজেপির নেতার দাবি,  ডিএমকে-র আস্তাবল থেকে বিদ্বেষমূলক বক্তব্য অব্যাহত রয়েছে। উদয়নিধি স্ট্যালিনের সনাতন ধর্মকে নিশ্চিহ্ন করার আহ্বানের পর এখন এ রাজা ভারতের বলকানাইজেশনের ডাক দিচ্ছেন, ভগবান রামকে উপহাস করছেন, মণিপুরীদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য করছেন এবং জাতি হিসেবে ভারতের ধারণাকে প্রশ্নবাণে বিদ্ধ করছেন।

অমিত মালব্য সেই ভাষণের ভিডিও তামিল ভাষায় পোস্ট করেছেন। সেই মন্তব্যের ইংরেজি অনুবাদও শেয়ার করেছেন।

কী আছে সেই বক্তব্যে? 

'ভারত কোনও জাতি নয়। এটা ভালো করে বুঝুন। ভারত কখনই এক জাতি নয়। এক জাতি মানে এক ভাষা, এক ঐতিহ্য এবং এক সংস্কৃতি। তাহলেই একটি জাতি। ভারত কোনো জাতি নয়, একটি উপমহাদেশ। কারণটা কী? এখানে তামিল এক জাতি এবং এক দেশ। মালয়ালম এক ভাষা, এক জাতি এবং এক দেশ। ওড়িয়া একটি জাতি, একটি ভাষা এবং একটি দেশ। এই সমস্ত জাতি ভারত নিয়ে গঠিত। সুতরাং ভারত কোনো দেশ নয়, এটি একটি উপমহাদেশ। রয়েছে নানা ঐতিহ্য ও সংস্কৃতি। আপনি যদি তামিলনাড়ুতে আসেন, সেখানে একটি সংস্কৃতি রয়েছে। কেরালায় অন্য সংস্কৃতি রয়েছে। দিল্লিতে অন্য সংস্কৃতি আছে। ওড়িয়ায় অন্য সংস্কৃতি আছে। কেন মণিপুরে, আরএস ভারতী যেমন বলেছিলেন, তারা কুকুরের মাংস খান। হ্যাঁ, এটা সত্যি, ওরা খায়। এটা একটা সংস্কৃতি। কোনও ভুল নেই। অমিত মালব্যের অনুবাদ অনুসারে এটা জানা গিয়েছে। এ রাজা বলেন, এটি আমাদের মনের মধ্যে রয়েছে।

অমিত মালব্যের দাবি করেছেন যে এ রাজা বলেছেন, আমরা রামের শত্রু।

'আপনি যদি বলেন ইনিই ঈশ্বর। এটা যদি আপনাদের জয় শ্রীরাম হয়, এটা যদি আপনাদের ভারত মাতা কি জয় হয়, তাহলে আমরা কখনই সেই জয় শ্রীরাম এবং ভারত মাতাকে মেনে নেব না। তামিলনাড়ু মেনে নেবে না। তুমি গিয়ে বলো , আমরা রামের শত্রু। রামায়ণ, প্রভু রামের উপর আমার ভরসা নেই। আপনি যদি বলেন রামায়ণের নামে মানবিক সম্প্রীতি, যেখানে চার ভাই হয়ে,  একজন শিকারি ভাই হয়ে, আরেক বানর ভাই হয়ে, আরেক বানর ষষ্ঠ ভাই হয়ে, তাহলে আপনার জয় শ্রীরাম ছি! ইডিয়টস!", তিনি বলেছিলেন।

এদিকে হনুমান গড়ি মন্দিরের প্রধান পুরোহিত এক রাজার ভাষণের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

ডিএমকে নেতা যা বলেছেন তা নিন্দনীয়। গোটা দুনিয়া 'রাম মে'... আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে চিঠি লিখব।

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের দাবি, ডিএমকে নেতা টুকরে টুকরে গ্যাংয়ের অংশ।

এরাই হিন্দির গালি দেয়, ভারতকে শেষ করার কথা বলে, 'টুকরে টুকরে' গ্যাংকে সমর্থন করে এবং রাজ্যসভা নির্বাচনে তাদের নেতা জেতার পর 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেয়। এরাই ভারতীয় সংস্কৃতিকে ধ্বংস করতে চায়। তারা 'ইন্ডি' জোট গঠন করেছে কিন্তু তাদের ঔদ্ধত্য বেরিয়ে আসছে। কী এমন বাধ্যবাধকতা ছিল যে তাদের 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দিতে হয়েছিল এবং 'টুকরে টুকরে' গ্যাংকে সমর্থন করতে হয়েছিল শুধু একটি নয়, বহুবার?

তামিলনাড়ুতে কংগ্রেসের জোটসঙ্গী ডিএমকে।

তামিলনাড়ুর বিজেপি মুখপাত্র নারায়ণন থিরুপতি বলেন, এ রাজাকে গ্রেফতার করা উচিত।

সংবাদ সংস্থা এএনআই এর ইনপুট সংযুক্ত করা হল 

ঘরে বাইরে খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল চাকরিহারা শিক্ষকদের লোন কয়েক কোটি, আদায় হবে কীভাবে মাথায় হাত ব্যাঙ্কগুলির মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল ‘দিল তো পাগল হ্যায়’তে মাধুরী-করিশ্মার নাচ মনে আছে! ফের একবার মুখোমুখি দুই তারকা VVPAT'র ১০০% ভোট গণনা মামলায় সুপ্রিম কোর্টে ডাকা হল নির্বাচন কমিশনের আধিকারিকদের শুক্র মেষ রাশিতে অস্তমিত হতে চলেছে, ৫ রাশি হতে পারে আর্থিক সমস্যায় জর্জরিত

Latest IPL News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.