বাংলা নিউজ > ঘরে বাইরে > সব শেষ করে দিল! GST লাগু নিয়ে তোপ রাহুলের, বরুণ গান্ধী যা বললেন
রাহুল গান্ধী ও বরুণ গান্ধী। (হিন্দুস্তান টাইমস)

সব শেষ করে দিল! GST লাগু নিয়ে তোপ রাহুলের, বরুণ গান্ধী যা বললেন

  • রাহুল গান্ধী লিখেছেন, উচ্চহারে কর কিন্তু কর্মসংস্থান নেই। বিশ্বের সবথেকে দ্রুত এগোতে থাকা অর্থনীতিকে কীভাবে ধ্বংস করতে হয় তা বিজেপি দেখাচ্ছে।

পনির, চাল, গমেও লাগু হচ্ছে জিএসটি। এনিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধোনা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জিএসটির একটি তালিকা তুলে ধরে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর। এদিকে এই জিএসটি লাগু করা নিয়ে এবার সরব হয়েছেন বরুণ গান্ধীও। বিজেপি এমপি হয়েও তিনি কেন্দ্রের এই ভূমিকার সমালোচনা করেছেন।

রাহুল গান্ধী লিখেছেন, উচ্চহারে কর কিন্তু কর্মসংস্থান নেই। বিশ্বের সবথেকে দ্রুত এগোতে থাকা অর্থনীতিকে কীভাবে ধ্বংস করতে হয় তা বিজেপি দেখাচ্ছে। ৫ হাজারের বেশি ভাড়া এমন হাসপাতালের কেবিনে ৫ শতাংশ জিএসটি লাগু হচ্ছে। হাজার টাকার নীচে ভাড়া এমন হোটেলের রুমেও লাগু হচ্ছে ১২ শতাংশ জিএসটি। সোলার ওয়াটার হিটারে জিএসটি ৫ শতাংশ থেকে বৃদ্ধি করে ১২ শতাংশ হয়ে যাচ্ছে। এলইডি ল্যাম্পেও জিএসটি ১২ শতাংশ থেকে বৃদ্ধি করে ১৮ শতাংশ করা হচ্ছে।

তবে অনেকটা রাহুল গান্ধীর সুরেই সুর মিলিয়েছেন তাঁর আত্মীয় বরুণ গান্ধীও। বিজেপি সাংসদ হয়েও তিনি টুইট করে লিখেছেন, আজ থেকে প্যাকটজাত দুধ, দই, বাটার, ডাল, পাউরুটিতেও জিএসটি লাগু হয়েছে। এত বেকারত্বের মাঝে এই সিদ্ধান্ত নেওয়া হল। এতে মধ্যবিত্তের পকেট আরও ফাঁকা হবে। ভাড়া বাড়িতে থেকে যে যুবকরা লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁরা সমস্যায় পড়বেন। স্বস্তির দেওয়ার জায়গায় আমরা আঘাত দিয়ে ফেললাম। এর আগে বরুণ গান্ধী দেশের এত বেকারত্ব নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

বন্ধ করুন