বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড মৃত্যু নিয়ে তথ্য লুকিয়ে মহা পাপ করেছে বিজেপি, তোপ কংগ্রেসের
 ফাইল ছবি : পিটিআই  (PTI)
 ফাইল ছবি : পিটিআই  (PTI)

কোভিড মৃত্যু নিয়ে তথ্য লুকিয়ে মহা পাপ করেছে বিজেপি, তোপ কংগ্রেসের

  • সঠিক তথ্যের সঙ্গে বিজেপির সাপে-নেউলে সম্পর্ক, কটাক্ষ কংগ্রেসের।

সঠিক তথ্যের সঙ্গে বিজেপির সাপে-নেউলে সম্পর্ক। কোভিড মৃত্যু নিয়ে সঠিক তথ্য লুকিয়ে রেখে বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার মহা-পাপ করেছে। এদিন এই ভাষাতেই কোভিড নিয়ে বিজেপিকে তোপ দাগলেন কংগ্রেস নেতা পবন খেরা। এই বিষয়ে এদিন পবন বলেন, 'বিজেপি সরকার প্রথম থেকেই আসল পরিসংখ্যান লুকিয়ে এসেছে। তা সে কোভিড হোক, বেকারত্বের হার বা জিডিপি। আর এরপর বিজেপি মুখ লুকিয়ে পালিয়ে যায়।'

এনডিএ সরকারকে 'নো ডেটা অ্যাভেইলেবল' সরকার বলে কটাক্ষ করেন পবন খেরা। তিনি জাবি করেন, এর আগে সব সরকারই মানুষের মৃত্যু সম্মান জানিয়ে সঠিক পরিসংখ্যান প্রকাশ করেছে। তা সে মহামারী হোক বা দুর্ঘটনা। তবে বর্তমানে বিজেপির এত নীচে নেমেছে যে তারা কোভিড সংক্রান্ত মৃত্যুর পরিসংখ্যান নিয়ে ছেলেখেলা করছে।

এদিন খেরা দাবি করেন, ১০ এপ্রিল থেকে ৯ মে-এ মধ্যকার সময়ের মধ্যে গুজরাতের সরকারি হাসাপাতালের পরিসংখ্যান যত সংখ্যক মৃত্যুর কথা ঘোষণা করেছে, তার থেকে বেশি সংখ্যক রোগী আদতে একটি হাসপাতালেই মারা গিয়েছে। শুধু গুজরাত নয়, বিহারেও এরম ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, পটনা হাইকোর্টের নির্দেশে কোভিড মৃত্যু নিয়ে ফের যাচাই করে সরকার। এরপরই একলাফে সেখানে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে ৩ হাজার ৯২৯। এই পরিসংখ্যান সামনে আসতেই স্বভাবত প্রশ্ন উঠছিল, কেন এভাবে মৃতের পরিসংখ্যান গোপন করা হল? এরপর অন্য রাজ্যের কোভিড মৃত্যুর পরিসংখ্যান নিয়েও সংশয় দেখা দেয়। প্রশ্ন তোলে বিরোধীরা।

বন্ধ করুন