বাংলা নিউজ > ঘরে বাইরে > দিনভর 'হিংসার' মধ্যে উত্তরপ্রদেশে ব্লক পঞ্চায়েতে বিপুল জয় BJP-র, অভিনন্দন মোদীর
বিপুল জয়ের জন্য যোগীকে মিষ্টি খাইয়ে দিচ্ছেন উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব। (ছবি সৌজন্য পিটিআই)
বিপুল জয়ের জন্য যোগীকে মিষ্টি খাইয়ে দিচ্ছেন উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব। (ছবি সৌজন্য পিটিআই)

দিনভর 'হিংসার' মধ্যে উত্তরপ্রদেশে ব্লক পঞ্চায়েতে বিপুল জয় BJP-র, অভিনন্দন মোদীর

  • বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছিলেন ৪২ শতাংশের বেশি প্রার্থী।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছিলেন ৪২ শতাংশের বেশি প্রার্থী। তাও উত্তরপ্রদেশে ব্লক পঞ্চায়েত প্রধানের নির্বাচনে দিনভর হিংসার অভিযোগ উঠল। শেষপর্যন্ত ৮২৫ টি আসনের মধ্যে ৬৩৫ টিতে জয়লাভ করল বিজেপি। আগামী বছর ভোটের আগে পুরোপুরি বিধ্বস্ত হল বিরোধী দলগুলি।

নির্বাচনে বিপুল জয়ের পর লখনউয়ে বিজেপির সদর দফতরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, ‘প্রায় ৮৫ শতাংশ আসনে জিতেছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পথপ্রদর্শনের এবং অনুপ্রেরণার কারণে এই জয় এসেছে। কোনওরকম বৈষম্য ছাড়াই সমাজের সব শ্রেণির জন্য কাজ করা হয়েছে। মানুষ আমাদের দিকে ঝুঁকে আছেন। আমি খুশি যে দলের কৌশল কাজে এসেছে।’ সেইসঙ্গে 'শান্তিপূর্ণ ও অবাধ' নির্বাচনের জন্য রাজ্য নির্বাচন কমিশনকেও ধন্যবাদ জানিয়েছেন যোগী।

যদিও বিরোধীদের অভিযোগ, 'শান্তিপূর্ণ ও অবাধ' নির্বাচনের কোনও লেশমাত্র ছিল না। একাধিক জায়গায় বিরোধীদের মনোনয়নপত্রও জমা দিতে দেওয়া হয়নি। তার জেরে শুক্রবারই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩৪৯ আসনের ফল ঘোষণা হয়ে গিয়েছিল। শনিবার যে ৪৭৬ টি আসনে ভোট হয়েছে, তাতেও লাগামছাড়া হিংসার অভিযোগ তুলেছেন বিরোধীরা। সেই অভিযোগে অবশ্য পাত্তা দিতে রাজি নয় বিজেপি। বরং আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে বিপুল জয়ে দলের আত্মবিশ্বাস আরও বাড়বে বলে মত বিজেপির।

তারইমধ্যে বিপুল জয়ের জন্য বিজেপি কর্মীদের প্রশংসা করেন নরেন্দ্র মোদী। টুইটারে হিন্দিতে তিনি লেখেন, ‘উত্তরপ্রদেশে ব্লক পঞ্চায়েত প্রধানের নির্বাচনেও নিজেদের ঝান্ডা উড়িয়েছে বিজেপি। যোগী আদিত্যনাথের সরকারের নীতি এবং জনকল্যাণমূলক প্রকল্পে যে মানুষ উপকৃত হয়েছেন, তাতে দলের বিপুল জয়ে বোঝা যাচ্ছে। এই জয়ের জন্য দলের সব কার্যকর্তার অভিনন্দন প্রাপ্য।’

বন্ধ করুন