বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরবঙ্গে সাফল্য, ত্রিপুরায় কিশোর বর্মনের উপর গুরুত্বপূর্ণ দায়িত্ব দিল বিজেপি
বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে কিশোর বর্মন (ফেসবুক)
বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে কিশোর বর্মন (ফেসবুক)

উত্তরবঙ্গে সাফল্য, ত্রিপুরায় কিশোর বর্মনের উপর গুরুত্বপূর্ণ দায়িত্ব দিল বিজেপি

  • আরএসএসের প্রচারক কিশোর বর্মন বার বারই চেয়েছেন নিজের রাজ্য ত্রিপুরায় ফিরে যেতে। কিন্তু বাংলার মহারণের জন্য তাঁকে এতদিন অব্যাহতি দেওয়া হয়নি।

এবারের বিধানসভা নির্বাচনেও উত্তরবঙ্গে ভালো ফল করেছে বিজেপি। এদিকে গত একবছর ধরে উত্তরবঙ্গে দায়িত্বে ছিলেন কিশোর বর্মন। এতদিন বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু আদতে তিনি ত্রিপুরার বাসিন্দা। এবার ত্রিপুরার বিজেপির সাধারণ সম্পাদক পদে নিযুক্ত করা হল কিশোর বর্মনকে। আরএসএসের প্রচারক কিশোর বর্মন বার বারই চেয়েছেন নিজের রাজ্য ত্রিপুরায় ফিরে যেতে। কিন্তু বাংলার মহারণের জন্য তাঁকে এতদিন অব্যাহতি দেওয়া হয়নি। এবার অবশ্য় তাঁকে ত্রিপুরায় ফিরে আসার অনুমতি দেওয়া হয়েছে। এদিকে বিধানসভা নির্বাচনের পরই তিনি ত্রিপুরায় ফিরতে চেয়ে সংঘের শীর্ষস্তরে চিঠি দিয়েছিলেন। তবে আপাতত সূত্রের খবর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে কিশোর বর্মনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

তবে শুধু বঙ্গ বিজেপির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়াই নয়, ত্রিপুরায় গুরুত্বপূর্ণ দায়িত্ব তাঁর হাতে তুলে দেওয়া হচ্ছে। অন্যদিকে প্রচারক জীবন ছেড়ে সাংসারিক জীবনেও প্রবেশ করতে চেয়েছিলেন কিশোর। তাঁকে সেই অনুমতিও দেওয়া হয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, উত্তরবঙ্গে বিজেপির সাফল্যের অন্যতম কৃতিত্ব কিশোর বর্মনকেও দেওয়া হয়েছে। এদিকে সেই কৌশলকে কাজে লাগিয়ে ত্রিপুরাতেও সংগঠনকে আরও মজবুত করার দায়িত্ব তাঁর উপর অর্পণ করা হয়েছে। পাশাপাশি ত্রিপুরাতে তৃণমূল যাতে কোনওভাবে শক্তিবিস্তার করতে না পারেন তার দায়িত্ব এখন থেকে কিশোর বর্মনের কাঁধে।

 

বন্ধ করুন