বাংলা নিউজ > ঘরে বাইরে > দ্রৌপদী মুর্মুকে 'স্ট্যাচু' কটাক্ষ তেজস্বীর, RJD নেতার শিক্ষা নিয়ে প্রশ্ন BJP'র
আরজেডি নেতা তেজস্বী যাদব ও যশবন্ত সিনহা(ANI Photo) (Aftab Alam Siddiqui)

দ্রৌপদী মুর্মুকে 'স্ট্যাচু' কটাক্ষ তেজস্বীর, RJD নেতার শিক্ষা নিয়ে প্রশ্ন BJP'র

  • বিজেপি নেতৃত্বের দাবি, এই রাজপুত্রদের নিয়ে এই এক সমস্যা। সংরক্ষণের জেরে তারা দলের সভাপতি হয়ে যান। তাঁদের গণতান্ত্রিক মূল্যবোধও নেই। একারণেই কারোর মর্যাদাকে ক্ষুণ্ণ করতে কিছু লোকজন এই ধরনের অসভ্য ও অতিরঞ্জিত মন্তব্য করেন।

বিজয় স্বরূপ

আরজেডি নেতা তেজস্বী যাদব সম্প্রতি রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে কার্যত স্ট্যাচু বলে কটাক্ষ করেছিলেন। এবার তেজস্বীকে এনিয়ে পালটা কটাক্ষ করলেন বিজেপি নেতৃত্ব। শনিবার আরজেডি নেতা তেজস্বী যাদব দ্রৌপদী মুর্মুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। তিনি জানিয়েছিলেন, রাষ্ট্রপতি ভবনের কোনও স্ট্যাচুর প্রয়োজন নেই। আপনারা নিশ্চয়ই দেখেছেন যশবন্ত সিনহা কতবার মুখ খুলেছেন। কিন্তু দ্রৌপদী মুর্মুকে কখনও কথা বলতে দেখেছেন। আমার এসব কথা বলা উচিত নয়। কিন্তু কোনওদিন শুনিনি। আমি কখনও শুনিনি আপনারা কোনওদিন শুনেছেন কি না। তিনি প্রেস মিটও কোনওদিন করেননি।

এনিয়ে পালটা কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি ডাঃ সঞ্জয় জয়সওয়াল। তাঁর দাবি যারা কোনওদিন ভালো করে পড়াশোনা করেনি তারা রাষ্ট্রপতি পদের গুরুত্ব বুঝবেন না।

তিনি বলেন, এই রাজপুত্রদের নিয়ে এই এক সমস্যা। সংরক্ষণের জেরে তারা দলের সভাপতি হয়ে যান। তাঁদের গণতান্ত্রিক মূল্যবোধও নেই। একারণেই কারোর মর্যাদাকে ক্ষুণ্ণ করতে কিছু লোকজন এই ধরনের অসভ্য ও অতিরঞ্জিত মন্তব্য করেন।

তিনি বলেন,দ্রৌপদী মুর্মু আদিবাসী মহিলা হয়েও তিনি ওড়িশার বেস্ট এমএলএ শিরোপা পেয়েছিলেন। তিনি রাজ্যপাল থাকাকালীন হেমন্ত সোরেনও তাঁকে সমর্থন করতেন।

বিহার বিজেপির মুখপাত্র নিখিল আনন্দের দাবি, তেজস্বী যাদব যেভাবে দ্রৌপদীজীকে মূর্তি বলে উল্লেখ করেছেন এটা ঠিক নয়।

বন্ধ করুন