বাংলা নিউজ > ঘরে বাইরে > মুম্বইয়ে জাতীয় সংগীতের ‘অবমাননা’, মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের BJP নেতার
মুম্বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে এএনআই) (Deepak Salvi)

মুম্বইয়ে জাতীয় সংগীতের ‘অবমাননা’, মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের BJP নেতার

  • গেরুয়া শিবির অভিযোগ তোলে, বসে বসেই জাতীয় সংগীত ‘আবৃত্তি’ করে জাতীয় সংগীতকে অসম্মান করেছেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এবার জাতীয় সংগীত অবমাননার অভিযোগ এনে পুলিশে অভিযোগ দায়ের বিজেপির। বুধবার মুম্বইতে একটি সংবাদ সম্মেলনের সময় জাতীয় সংগীত শুরুর অনেক পড়ে দাঁড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিন্দায় সরব হয় বিজেপি। গেরুয়া শিবির অভিযোগ তোলে, জাতীয় সংগীতকে অসম্মান করেছেন মমতা। সোশ্যাল মিডিয়ায় বিজেপি নেতারা পরপর সেই মুহূর্তের ভিডিয়ো পোস্ট করেন। ভিডিয়োতে দেখা গিয়েছিল যে হঠাৎ মাঝপথে জাতীয় সংগীত শেষ করে দিয়েই বসে যান তিনি। 

এই ঘটনার প্রেক্ষিতে এবার মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানালেন এক বিজেপি নেতা। সংবাদ সংস্থা এএনআই-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বই বিজেপির একজন নেতা মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীতের প্রতি অসম্মান দেখানোর’ অভিযোগ দায়ের করেছেন। বিজেপি নেতার অভিযোগ, ‘বসা অবস্থায় জাতীয় সংগীত গেয়েছেন মমতা’ এবং তারপরে ‘৪ বা ৫টি শ্লোকের পরে হঠাৎ জাতীয় সংগীত থামিয়ে দেন তিনি’।

মমতার মুম্বই সফরের দ্বিতীয় দিনের ভিডিয়ো পোস্ট করে জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ করেন বঙ্গ বিজেপি। লেখা হয়, 'মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে বসেছিলেন। তারপর উঠে দাঁড়ান। তারপর মাঝপথেই জাতীয় সংগীত গাওয়া বন্ধ করে দেন। মুখ্যমন্ত্রী হিসেবে আজ উনি বাংলার সংস্কৃতি, জাতীয় সংগীত, দেশ এবং গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।' একইসুরে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদাররা।

উল্লেখ্য, বুঝবার জাভেদ আখতার পবন বর্মাদের মাঝে বসে মুম্বইয়ের বিদ্বজ্জনদের সঙ্গে মতামত বিনিময় করেন মমতা। সেই অনুষ্ঠানে বিজেপিকে তীব্র আক্রমণ শানান মমতা। আলোচনা সভায় বলিউডের পরিচালক মহেশ ভাট থেকে অভিনেতা স্বরা ভাস্কররা ছিলেন। স্বরাকে তো সরাসরি রাজনীতিতে যোগ দেওয়ার আহ্বানও জানান মমতা।

 

 

 

 

বন্ধ করুন