বাংলা নিউজ > ঘরে বাইরে > শিবের হাতে ফোন-ওয়াইন দেওয়া স্টিকার, Instagram-এর বিরুদ্ধে অভিযোগ BJP নেতার
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

শিবের হাতে ফোন-ওয়াইন দেওয়া স্টিকার, Instagram-এর বিরুদ্ধে অভিযোগ BJP নেতার

স্ক্রিনশটে দেখা যাচ্ছে, 'Shiv' লিখে সার্চ করলে সেই সম্পর্কিত স্টিকার দেখানো হচ্ছে। তার মধ্যে একটিতে মহাদেবের ডান হাকে ওয়াইন গ্লাস। বাম হাতে ফোন।

শিবের ছবি বিকৃত করার অভিযোগ। মঙ্গলবার ইনস্টাগ্রামের বিরুদ্ধে দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা মণীশ সিং।

ইনস্টাগ্রামে ফেসবুকের মতোই স্টিকার ব্যবহার করা যায়। সার্চ করলেই বিভিন্ন বিষয়ের সঙ্গে সম্পর্কিত স্টিকার পাওয়া যায়। সেভাবেই একটি স্ক্রিনশটে দেখা যাচ্ছে, 'Shiv' লিখে সার্চ করলে সেই সম্পর্কিত স্টিকার দেখানো হচ্ছে। তার মধ্যে একটিতে শিবের ডান হাতে ওয়াইন গ্লাস। বাম হাতে ফোন। এই ছবিটি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি করেন বিজেপি নেতা। সেই কারণেই দিল্লি পুলিশে ইনস্টাগ্রামের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বলে জানান তিনি।

এরপর ইনস্টাগ্রামে অফিসেও যাবেন বলে জানিয়েছেন মণীশ। সেখানে গিয়ে এই স্টিকার ইনস্টাগ্রাম থেকে মুছে ফেলার আর্জি জানাবেন বলে জানিয়েছেন। স্টিকার যতক্ষণ না সরানো হবে, ততক্ষণ বিক্ষোভ করবেন বলে জানিয়েছেন মনীশ।

দিল্লির পুলিশ কমিশনার দীপক যাদব জানান, 'আমরা অভিযোগ গ্রহণ করেছি। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। প্রতিটি দিক খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনও পর্যন্ত কোনও এফআইআর (FIR) দায়ের করা হয়নি।' অভিযোগপত্রের ছবি টুইট করেছেন বিজেপি নেতা। তিনি সেখানে ইনস্টাগ্রামের 'স্পর্ধা' নিয়ে প্রশ্ন তোলেন।

দিল্লি পুলিশের কাছে ইনস্টাগ্রাম সিইও এবং কর্তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ এবং ২৯৫এ ধারায় মামলা দায়ের করার আর্জি জানিয়েছেন তিনি।

বন্ধ করুন