বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP Leader Khushbu Sundar: 'মনুষ্যত্ব যেন না হারায়', রাহুল-সাভরকর বিতর্কে BJP নেত্রীকে উপদেশ কংগ্রেস নেতার

BJP Leader Khushbu Sundar: 'মনুষ্যত্ব যেন না হারায়', রাহুল-সাভরকর বিতর্কে BJP নেত্রীকে উপদেশ কংগ্রেস নেতার

বিজেপি নেত্রী খুশবু সুন্দর  (Ayush Sharma)

ভারত জোড়ো যাত্রার সময় রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, 'নারীরা এখনও যৌন নির্যাতনের শিকার হচ্ছেন দেশে'। তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতেই জেরার করার জন্য রাহুল গান্ধীকে এর আগে নোটিশ পাঠানো হয়েছিল। তবে তিনি সেই নোটিশে সাড়া দেননি। এই আবহে রাহুলের বাসভবনে গিয়ে নতুন করে নোটিশ ধরানো হয় তাঁকে। আর এই নিয়ে সাভরকরের তুলনা টেনে কটাক্ষ করে কংগ্রেস। 

রাহুল গান্ধী বনাম বীর সাভরকর বিতর্কে এবার 'টুইটার যুদ্ধে' জড়ালেন বিজেপি নেত্রী খুশবু সুন্দর ও কংগ্রেস নেতা পবন খেরা। উল্লেখ্য, সম্প্রতি ভারত জোড়ো যাত্রায় 'নারীদের ওপর অত্যাচার' সংক্রান্ত মন্তব্যের প্রেক্ষিতে রাহুলের বাসভবনে গিয়েছিল দিল্লি পুলিশ। সেই ঘটনায় কংগ্রেস অভিযোগ করে, 'আদানি ইস্যুতে সরব হওয়ার জন্যই রাহুলকে হেনস্থা করছে পুলিশ'। এই আবহে কংগ্রেসের তরফে একটি টুইটে লেখা হয়েছিল, 'সাভারকর ভেবে রেখেছেন নাকি... নাম রাহুল গান্ধী।' কংগ্রেসের এই টুইটের জবাবেই খুশবু সুন্দর পালটা টুইট করেন। বিজেপি নেত্রী টুইট করে আন্দামান সেলুলার জেলে সাভারকরের ঘরের ভিডিয়ো পোস্ট করেন। সঙ্গে তিনি লেখেন, 'রাহুল গান্ধী কি কখনও এই ছোট্ট জায়গায় কয়েক দিন কাটাতে পারবেন?' খুশবু আরও লেখেন, 'আপনার দল বীর সাভরকরকে উপহাস করছে, যিনি কি না নিজের জীবন উৎসর্গ করেছেন ভারতমাতার জন্য। অবশ্য, আপনি আত্মত্যাগের কী জানেন?' (আরও পড়ুন: সুপ্রিম কোর্টে মহার্ঘ ভাতার মামলা পিছিয়ে গিয়ে শাপে বর হয়েছে ডিএ আন্দোলনকারীদের)

খুশবুর এই জাবাবি 'হামলার' জবাব দেন কংগ্রেস নেতা পবন খেরা। ইন্দিরা গান্ধী এবং রাজীব গান্ধীর হত্যাকাণ্ডের উল্লেখ করে পবন খেরা বলেন, 'যে মানুষটা নিজের পরিবারের অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই ব্যক্তিকে দেশের জন্য সর্বোচ্চ বলিদান দিতে দেখেছে, তাঁকে আপনি জিজ্ঞেস করছেন যে তিনি আত্মবলিদান বোঝেন কি না?' এরপর পরবন খেরা খুশবুর উদ্দেশে লেখেন, 'রাজনীতি আপনাম যুক্তিশক্তি খুন করলেও আপনার মধ্যকার মনুষ্যত্বকে যেন খুন না করে।' তবে এতেও দমে যাননি খুশবু। পবন খেরার উদ্দেশে বিজেপি নেত্রী লেখেন, 'ভারত এই দু'জনের আত্মত্যাগের কথা ভুলে যায়নি। তবে যারা ভারতের জন্য আত্মত্যাগ করেছেন, রাহুল গান্ধী তাঁদের অপমান করেছেন। দেশের জন্য যে যে বীর যোদ্ধারা প্রাণ দিয়েছেন, তাঁদের সকলকেই সম্মান করা উচিত।'

আরও পড়ুন: বড় 'জয়' দিল্লির, ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহার করতে দেবে হাসিনা সরকার

প্রসঙ্গত, গত ১৯ মার্চ বেলার দিকে রাজধানীতে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বাসভবনে পৌঁছে গিয়েছিল দিল্লি পুলিশের একটি দল। উল্লেখ্য, ভারত জোড়ো যাত্রার সময় রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, 'নারীরা এখনও যৌন নির্যাতনের শিকার হচ্ছেন দেশে'। তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতেই জেরার করার জন্য রাহুল গান্ধীকে এর আগে নোটিশ পাঠানো হয়েছিল। তবে তিনি সেই নোটিশে সাড়া দেননি। এই আবহে রাহুলের বাসভবনে গিয়ে নতুন করে নোটিশ ধরানো হয় তাঁকে।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা শুর করেছিলেন রাহুল গান্ধী। এবছরের জানুয়ারি মাসের শেষে জম্মু ও কাশ্মীরে কংগ্রেসের এই মহামিছিল শেষ হয়। উপত্যকায় পৌঁছে কংগ্রেস নেতা ভাষণ দেওয়ার সময় দাবি করেন, তাঁর কাছে এক মহিলা এসে জানিয়েছিলেন তাঁকে ধর্ষণ করা হয়েছে। কাশ্মীরে দাঁড়িয়ে রাহুল মন্তব্য করেন, 'মহিলাদের উপর এখনও যৌন হেনস্থা চালানো হচ্ছে।' এই মন্তব্যের প্রেক্ষিতে তথ্য চেয়ে পুলিশ আগেই নোটিশ পাঠিয়েছিল রাহুলকে। তবে কংগ্রেস নেতা সেই নোটিশে সাড়া না দেওয়ায় পুলিশ তাঁর বাসভবনে যায়।

 

বন্ধ করুন