বাংলা নিউজ > ঘরে বাইরে > সংসদের বাদল অধিবেশনে বিরোধীদের প্রশ্নবাণ সামলাতে ঢাল তৈরি করছে BJP
ক্যাবিনেট বৈঠকে মোদী-শাহ-রাজনাথ
ক্যাবিনেট বৈঠকে মোদী-শাহ-রাজনাথ

সংসদের বাদল অধিবেশনে বিরোধীদের প্রশ্নবাণ সামলাতে ঢাল তৈরি করছে BJP

  • সংসদে বিরোধীদের তোপ সামলাতে এবং কেন্দ্রীয় সরকারের পরবর্তী পদক্ষেপ ঠিক করতে মঙ্গলবার বৈঠকে বসে বিজেপি।

বাদল অধিবেশন শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। এই পরিস্থিতিতে সংসদে বিরোধীদের তোপ সামলাতে এবং কেন্দ্রীয় সরকারের পরবর্তী পদক্ষেপ ঠিক করতে মঙ্গলবার বৈঠকে বসলেন বিজেপি সাংসদরা। জানা গিয়েছে বৈঠকটি কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বাসভবনে হয়েছে। বৈঠকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা, ধর্মেন্দ্র প্রধান, প্রহ্লাদ যোশী, ভূপেন্দর যাদব সহ একাধিক হেভিওয়েট নেথা ছিলেন।

আসন্ন বাদল অধিবেশনে যে বিরোধী করোনা অতিমারী, দ্রব্যমূল্য বৃদ্ধি সহ একাধিক ইস্যু নিয়ে সরকারকে তোপ দাগবে, তা একপ্রকার নিশ্চিত। সূত্রের খবর, এই পরিস্থিতিতে শাসক দল বিরোধীদের প্রশ্নবাণ কীভাবে ঠেকাবে বা পালটা যুক্তি দেবে, সেই নিয়ে আলোচনা করা হয় এই বৈঠকে।

সূত্রের খবর, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে কোভিড পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠলে বিজেপির তরফে বলা হবে, বিশ্ব জুড়ে করোনা সংক্রমণ ফের বাড়তে দেখা গিয়েছে। এই অতিমারী শুধুমাত্র ভারতের সমস্যা নয়। তবে সরকার অতিমারী ঠেকাতে পদক্ষেপ নিচ্ছে বলে জানানো হবে। কেন্দ্রের পদক্ষেপ তুলে ধরা হবে সংসদে।

এদিকে এই অধিবেশনে মোট ১৭টি বিল পেশ করার কথা সংসদে। এই বিলগুলি পাশ করার ক্ষেত্রেও বিজেপির অঙ্ক কষা হয় এই বৈঠকে। তবে রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, বিভিন্ন ইস্যুতে এবারের অধিবেশন উত্তাল হতে চলেছে। এই পরিস্থিতিতে কেন্দ্র বিরোধীদের চাপে থাকবে।

বন্ধ করুন