বাড়ি > ঘরে বাইরে > মণিপুরে আস্থাভোটে অনায়াস জয় বিজেপি-র, ধোপে টিকল না কংগ্রেসের অভিযোগ
আস্থাভোটে অনায়াসে জিতে মণিপুরে ক্ষমতায় বহাল থাকল মুখ্যমন্ত্রী নংথমবাম বীরেন সিংয়ের নেতৃত্বাধীন বিজেপি সরকার।
আস্থাভোটে অনায়াসে জিতে মণিপুরে ক্ষমতায় বহাল থাকল মুখ্যমন্ত্রী নংথমবাম বীরেন সিংয়ের নেতৃত্বাধীন বিজেপি সরকার।

মণিপুরে আস্থাভোটে অনায়াস জয় বিজেপি-র, ধোপে টিকল না কংগ্রেসের অভিযোগ

  • সোমবার ধ্বনিভোটের সাহায্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করল বিজেপি প্রশাসন।

বিধানসভার আস্থাভোটে অনায়াসে জিতে মণিপুরে ক্ষমতার মসনদে বহাল থাকল মুখ্যমন্ত্রী নংথমবাম বীরেন সিংয়ের নেতৃত্বাধীন সরকার। সোমবার ধ্বনিভোটের সাহায্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করল বিজেপি প্রশাসন। 

পরে মুখ্যমন্ত্রীর উপদেষ্টা রজত শেঠি টুইট করেন, ‘সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য কংগ্রেসের পরিকল্পনা ব্যর্থ হয়েছে। মণিপুরে বিজেপি সরকার আস্থাভোটে জয়লাভ করেছে। অভিননন্দন মুখ্যমন্ত্রী এন বীরেন সিংজি।’

এ দিনের আস্থাভোট পর্বে ৫৩ সদস্যের মণিপুর বিধানসভায় উপস্থিত ছিলেন অধ্যক্ষ ও সহ-অধ্যক্ষ সহ বিজেপির ২৮ জন বিধায়ক এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমানে বিরোধী দলনেতা ও ইবোবি সিংয়ের নেতৃত্বে ২৪ জন বিরোধী বিধায়কের মধ্যে ১৬ জন। উল্লেখ্য, ৪ জন বিধায়ককে নীতিভঙ্গের কারণে বহিষ্কার এবং ৩ জন বিজেপি বিধায়ক পদত্যাগ করার ফলে আদতে ৬০ সদস্যের মণিপুর বিধানসভার আসনসংখ্যা কমে ৫৭-তে এসে দাঁড়িয়েছে।

আস্থাভোটের আগে মুখ্যমন্ত্রী এন বীরেন্দ্র সিং রাজ্যে তাঁর সরকারের আমলে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উল্লেখ করেন। তিনি বলেন, সরকার প্রগতির পথে এগিয়ে চলেছে।

গত ২৮ জুলাই বিজেপি-র নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বিধানসভায় অনাস্থা প্রস্তাব আনে বিরোধী কংগ্রেস। তাদের অভিযোগ ছিল, ২,০১৮টি মাদক পাচার মামলার তদন্তভার সিবিআই-কে না দিয়ে দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে রাজ্য সরকার।

বন্ধ করুন