বাংলা নিউজ > ঘরে বাইরে > কমিটির ডাকে এলেন না ৩ আমলা, 'আগামীতে BJP-র সঙ্গেও হতে পারে', পেগাসাসে বিরক্ত শশী

কমিটির ডাকে এলেন না ৩ আমলা, 'আগামীতে BJP-র সঙ্গেও হতে পারে', পেগাসাসে বিরক্ত শশী

শশী থারুর (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

অভূতপূর্ব এবং অত্যন্ত বিপজ্জনক, পেগাসাস নিয়ে চলতে থাকা বিতর্কের মাঝে বিজেপির আচরণ নিয়ে এভাবেই তোপ দাগলেন শশী থারুর। 

অভূতপূর্ব এবং অত্যন্ত বিপজ্জনক, পেগাসাস নিয়ে চলতে থাকা বিতর্কের মাঝে বিজেপির আচরণ নিয়ে এভাবেই তোপ দাগলেন কংগ্রেস সাংসদ তথা সংসদের আইটি কমিটির প্রধান শশী থারুর। উল্লেখ্য, এর আগে বুধবার এই কমিটির সামনে পেগাসাস নিয়ে আলোচনা করতে তিন কেন্দ্রীয় আমলাকে ডাকা হলেও তাঁরা আশেননি। সেদিন যদিও কমিটির বৈঠকও হয়নি, কারণ কমিটিতে থাকা বিজেপি সাংসদরা বৈঠক বয়কট করেন। এই প্রসঙ্গে শশী থারুর হিন্দুস্তান টাইমসকে বলেছেন, 'পরবর্তীতে বিজেপি নিজেও এরকম কোনও কমিটিতে এহেন পরিস্থিতিতে পড়তে পারে।' পাশাপাশি শশী থারুরের অভিযোগ, যা হচ্ছে তা সংসদীয় জবাবদিহিতা এবং গণতন্ত্রের পক্ষে ঝুঁকিপূর্ণ।

এদিকে আমলাদের অনুপস্থিতি নিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি লেখেন শশী থারুর। শশী থারুর বলেন, 'আমার মনে হয় ১৯৬০ সালে শেষবার এমনটা হয়েছিল যেখানে প্যানেলের ডাকে আমলারা অনুপস্থিত ছিলেন। সেই সময় অবশ্য সেই কাজের জন্যে জবাবদিহি করতে হয়েছিল তাঁদের।'

উল্লেখ্য, গত ১৯ জুলাই সংসদে বাদল অধিবেশন। তার পর আগেরদিনই পেগাসাস বিতর্ক সামনে আসে। ফলে প্রথম দিন থেকেই এই ইস্যুতে উত্তাল লোকসভা ও রাজ্যসভা। রোজই বিরোধীদের বিক্ষোভের জেরে দফায় দফায় মুলতুবি হচ্ছে সংসদ। এই নিয়ে বিরোধীদের অভিযুক্ত করেছে শাসকপক্ষ। তাদের দাবি, বিরোধীদের সংসদ সুষ্ঠুভাবে চলতে দিচ্ছে না। এরই পালটা সংসদীয় কমিটির বৈঠক বয়কট করেন বিজেপি সাংসদরা।

এদিকে বিজেপি সাংসদদের কমিটির বৈঠক বয়কট ঘিরে বিতর্ক চরমে ওঠে। বিজেপি সাংসদ তথা আইটি কমিটির সদস্য নিশিকান্ত দুবে দাবি করেন মহুয়া মৈত্র তাঁকে ‘‌বিহারি গুন্ডা’‌ বলে আক্রমণ করেছেন। তৃণমূল কংগ্রেস সাংসদ পাল্টা যুক্তি, ‌কোরামের অভাবে সংসদীয় কমিটির বৈঠকই হয়নি। কোনও সদস্য উপস্থিতই ছিলেন না। তাহলে তিনি কীভাবে কাউকে এই ধরনের কথা বলতে পারেন?

ঘরে বাইরে খবর

Latest News

আলু ব্যবসায়ীদের ধর্মঘট উঠল, দাম কমার সম্ভাবনা দেখছে মধ্যবিত্ত, হেঁশেলে স্বস্তি প্রেমিকাদের ‘এটিম কার্ড’ বানানোর অভিযোগ, সোহিনীর আগে কাদের প্রেমে ছিলেন রণজয় বিজেপির ইস্তেহারে থাকলেও ৭০ ঊর্ধ্বদের জন্য মিলল না স্বাস্থ্যবিমা IIT-তে আসন নিশ্চিত করেও অর্থাভাবে ছাগল চড়াতে হচ্ছিল ছাত্রীকে, সাহায্য সরকারের 'কতজন আর স্পোর্টসকে...' স্পেন-ভারতের অ্যাথলিটের তুলনা টানলেন 'ফুলকির স্যার'! Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.