ফাইল ছবি
ফাইল ছবি

মুসলমানদের থেকে সবজি কিনবেন না, নির্দেশ বিজেপি বিধায়কের

এই বক্তব্যে চাঞ্চল্য ছড়িয়েছে।

কিছুদিন ধরেই উত্তরপ্রদেশের বিভিন্ন অঞ্চল থেকে খবর পাওয়া যাচ্ছে যে অনেকে ধর্মের ভিত্তিতে ভেদাভেদ করছেন জিনিসপত্র কেনার সময়। এবার খোদ শাসক বিজেপির বিধায়ক তাঁর সমর্থকদের বললেন যে মুসলমান বিক্রেতা সবজি কিনবেন না। এই নিয়ে বিতর্কের পরেও নিজের অবস্থান বদলাচ্ছেন না সুরেশ তেওয়ারি। তাঁর প্রশ্ন, ভুল কী বলেছি?

একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে সুরেশ তিওয়ারি তাঁর বিধায়ক এলাকার ভোটারদের বলছেন, মুসলমানদের থেকে সবজি না কিনতে। দেওরিয়ার বারহাজের বিধায়ককে বলতে শোনা যাচ্ছে,' একটা কথা খোলাখুলি বলছি। সবাই মনে রাখো। মিঁয়া-দের থেকে কোনও সবজি কিনবে না'।



তবে অন্যান্য যাদের ভিডিও ভাইরাল হয়, তাঁদের থেকে কিছুটা আলাদা সুরেশ। মিডিয়ার ওপর তিনি দোষ চাপাচ্ছেন না সম্পূর্ণ ক্লিপ না চালাবার, বা ক্ষমাও চাইছেন না এ হেন বিদ্বেষমূলক উক্তির জন্য। তাঁর স্পষ্ট কথা,'সতর্কতা অবলম্বন করার জন্যেই মানা করেছি কারণ লোকেরা অভিযোগ করেছে তবলিগি জামাতিরা করোনা ছড়িয়ে দিচ্ছে'।

সুরেশ বলেন যে ১৮ এপ্রিল তিনি দেওরিয়াতে মাস্ক বিলি করছিলেন। তখন লোকজন এই অভিযোগ তোলেন যে তবলিগিরা করোনা ছড়াচ্ছে এলাকায়। সুরেশের কথায়, 'অনেকে ভয় পাচ্ছিল যে মুসলমান সবজিওয়ালারা হয়তো থুতু মিশিয়ে দিচ্ছে সবজিতে। দায়িত্ববান বিধায়ক হিসাবে আমি বলেছি যে আইন নিজের হাতে নিও না, শুধু ওদের থেকে সবজি কিনতে মানা করেছি। এতে ভুলটা কী?'


বন্ধ করুন