বাংলা নিউজ > ঘরে বাইরে > কাঠগড়ায় তালিবান! পেট্রল,রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে আজব যুক্তি BJP বিধায়ক
কর্ণাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাড় (ছবি সৌজন্যে এএনআই)
কর্ণাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাড় (ছবি সৌজন্যে এএনআই)

কাঠগড়ায় তালিবান! পেট্রল,রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে আজব যুক্তি BJP বিধায়ক

  • জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ে আজব যুক্তি দিতে শোনা গেল কর্ণাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাড়কে।

পেট্রল-ডিজেলের মূল্য বৃদ্ধির জেরে নাজেহাল অবস্থা দেশবাসীর। এই ইস্যুতে চাপে শাসকদল বিজেপিও। সেঞ্চুরি পার করা জ্বালানিকে হাতিয়ার করে তোপ দাগছে বিরোধীরা। আর এরই মাঝে জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ে আজব যুক্তি দিতে শোনা গেল কর্ণাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাড়কে। দাবি করলেন, পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম বাড়ার কারণ তালিবান।

রবিবার এক অনুষ্ঠানে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্নের মুখে পড়ে এই ইস্যুতে আফগানিস্তানের সঙ্কটকে দায়ী করেন বিজেপি বিধায়ক। যদিও আফগানিস্তানের পরিস্থিতি নাটকীয় ভাবে বদল হয়েছে ১৫ অগস্ট থেকে। আর জ্বালানির দাম উত্তরোত্তর বেড়ে চলেছে সেই গত মে মাস থেকেই। তাছাড়া ভারত অপরিশোধিত তেল আমদানি করে ইরাক, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরশাহী, নাইজেরিয়া, আমেরিকা ও কানাডা থেকে। আফগান পরিস্থিতির কারণে এই দেশগুলিতে তেলের ও গ্যাসের দামের উপর প্রভাব পড়ার কোনও কারণ নেই।

পেট্রলের দাম বহুদিন হল বিভিন্ন শহরে সেঞ্চুরি করেছে। পাল্লা দিয়ে বেড়েছে ডিজেল। রান্নার গ্যাসেও নাভিশ্বাস উঠেছে গৃহস্থের। এই বিষয়ে বেল্লাড়ের দাবি, 'আফগানিস্তানের তালিবান সঙ্কটের জন্য অপরিশোধিত তেলের সরবরাহে প্রবল ঘাটতি দেখা দিয়েছে। যার জেরে এলপিজি, পেট্রল ও ডিজেলের দাম বাড়ছে। দাম বাড়ার কারণ বোঝার মতো বিচারবুদ্ধি ভোটারদের রয়েছে।' উল্লেখ্য, আফগানিস্তানের পরিস্থিতির কারণে তেল ও গ্যাসের দামের উপর প্রভাব পড়তে পারে ভবিষ্যতে। তবে সে ধরনের কোনও পরিস্থিতি এখনই তৈরি হয়েছে, এর কোনও সুস্পষ্ট প্রমাণ নেই। এই আবহে বিজেপি বিধায়কের এহেন মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে।

বন্ধ করুন