বাড়ি > ঘরে বাইরে > করোনা তাড়াতে কাদা মেখে গাছের পাতা চিবিয়ে শঙ্খ বাজান, উপদেশ বিজেপি সাংসদের
কাদায় গড়াগড়ি খেলে করোনা সংক্রমণ ঠেকানো যায়, দাবি বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়ার। (ছবি সংগৃহীত)
কাদায় গড়াগড়ি খেলে করোনা সংক্রমণ ঠেকানো যায়, দাবি বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়ার। (ছবি সংগৃহীত)

করোনা তাড়াতে কাদা মেখে গাছের পাতা চিবিয়ে শঙ্খ বাজান, উপদেশ বিজেপি সাংসদের

  • করোনাভাইরাস রুখতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলার জন্য গাছের পাতা চিবোলে, কাদায় গড়াগড়ি খেলে এবং শাঁখ বাজালে অব্যর্থ সুফল পাওয়া যায়।

যোগাভ্যাস, গোবর-চোনা থেকে ভাবিজি পাঁপড়। কোভিড চিকিৎসায় বিজেপি-র প্রেসক্রিপশন তালিকায় এবার যুক্ত হল শাঁখ বাজানো ও কাদায় গড়াগড়ি খাওয়ার মোক্ষম দাওয়াই।

সম্প্রতি ফেসবুক-এ ভিডিয়ো পোস্ট মারফৎ রাজস্থানের বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়া পরামর্শ দিয়েছেন, করোনাভাইরাস রুখতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলার জন্য গাছের পাতা চিবোলে, কাদায় গড়াগড়ি খেলে এবং শাঁখ বাজালে অব্যর্থ সুফল পাওয়া যায়। 

ফেসবুক-এর ভিডিয়ো পোস্টে বিজেপি সাংসদকে সারাগায়ে কাদা মেখে শঙ্খ বাজাতে দেখা গিয়েছে। এর পরেই তাঁকে বিভিন্ন গাছ ও ঝোপঝাড় থেকে  পাতা ছিঁড়ে নিয়ে কচমচ করে চিবোতে দেখা গিয়েছে।

হাতে-কলমে করোনা প্রতিরোধ প্রক্রিয়ার তালিম দিয়ে টঙ্ক-সাওয়াই মাধোপুর কেন্দ্রের সাংসদ তথা রিয়েল এস্টেট ব্যবসায়ী সুখবীর সিং জৌনপুরিয়া জানিয়েছেন, ‘শাঁখ বাজালে ফুসফুস শক্তিশালী হয়। আগে মাত্র ১০ সেকেন্ড শাঁখ বাজাতে পারতাম, এখন দুই মিনিট ধরে শঙ্খ ফুঁকতে পারি।’

কোভিড রুখবার প্রেসক্রিপশন দাগানোর তালিকায় তিনি অবশ্য প্রথম বিজেপি নেতা নন। জুলাই মাসের শেষ সপ্তাহে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ভাবিজি পাঁপড় খাওয়ার পরামর্শ দিয়েছিলেন। তার পরেই তাঁর কোভিড পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

গত মার্চ মাসে কোভিড-এর বিরুদ্ধে শারীরিক প্রতিরোধ গড়ে তুলতে অসমের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া গোবর ও গোমূত্র সেবনের কথা প্রচার করেন। একই সঙ্গে করোনা সংক্রমণ থেকে সেরে উঠতে যোগাভ্যাসের মহিমা প্রচার করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বন্ধ করুন