বাংলা নিউজ > ঘরে বাইরে > পাল্টা ‘আন্দোলন’, এবার সংসদে প্রতিবাদ জুড়ে দিলেন রাজ্যসভার BJP সাংসদরা
সংসদে প্রতিবাদ জুড়ে দিলেন রাজ্যসভার BJP সাংসদরা (ছবি টুইটার/এএনআই)
সংসদে প্রতিবাদ জুড়ে দিলেন রাজ্যসভার BJP সাংসদরা (ছবি টুইটার/এএনআই)

পাল্টা ‘আন্দোলন’, এবার সংসদে প্রতিবাদ জুড়ে দিলেন রাজ্যসভার BJP সাংসদরা

  • ১২জন রাজ্যসভার সাংসদের বরখাস্তের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জারি রেখেছেন বিরোধী সাংসদরা।

এবার প্রতিবাদ আন্দোলনে নামলেন ভারতীয় জনতা পার্টির সাংসদরা। বিজেপি সাংসদরা বিরোধী দলগুলির 'বিশৃঙ্খল' আচরণের বিরুদ্ধে শুক্রবার সংসদে বিক্ষোভ প্রদর্শন করলেন। অন্যদিকে, বিরোধী দলগুলির ১২জন রাজ্যসভার সাংসদের বরখাস্তের বিরুদ্ধে প্রতিবাদ জারি রেখেছেন বিরোধী সাংসদরা।

এদিকে প্রতিদিনই গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভে শামিল হচ্ছেন বিরোধী দলের সাংসদরা। সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনই ১২ জন বিরোধী সাংসদকে সাসপেন্ড করায় এই প্রতিবাদ। অবিলম্বে সেই সাংসদদের সাসপেনশন তুলে নেওয়ার দাবিতে তারা অনড়৷ আবার সরকারও জানিয়ে দিয়েছে, আগে ক্ষমা চাইতে হবে বরখাস্ত হওয়া ১২ জন সাংসদকে৷ তবে ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই বলে সাফ জানিয়ে দেন বিরোধীরা৷ সোম থেকে শুক্রবার প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ধরনায় বসছেন তৃণমূলের বরখাস্ত দুই সাংসদ দোলা সেন এবং শান্তা ছেত্রী। 

এই বিক্ষোভের রেশ রয়েছে সংসদের ভেতরেও। প্রতিদিনই রাজ্যসভার অধিবেশন শুরু হতেই বিক্ষোভ দেখাতে শুরু করছেন বিরোধীরা। গত বাদল অধিবেশনের শেষ দিনে সংসদে হট্টগোলের জেরে ১২ জন সাসপেন্ডেড সাংসদরা হলেন - এলমারাম করিম (সিপিএম), কংগ্রেসের ফুলো দেবী নেতাম, ছায়া ভর্মা, আর বোরা, রাজামণি প্যাটেল, সৈয়দ নাসির হুসেন, অখিলেশ প্রসাদ সিং, বিনয় বিশ্বম (সিপিআই), তৃণমূলের দোলা সেন ও শান্তা ছেত্রী এবং শিবসেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী এবং অনিল দেশাই।

বন্ধ করুন