বাংলা নিউজ > ঘরে বাইরে > সংসদের শীতকালীন অধিবেশনের আগে বৈঠকে BJP,NDA নেতারা; উপস্থিত থাকবেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

সংসদের শীতকালীন অধিবেশনের আগে বৈঠকে BJP,NDA নেতারা; উপস্থিত থাকবেন মোদী

  • রবিবার সকালে সর্বদল বৈঠক হতে চলেছে। এরবর বিকেলে বিজেপি এবং এনডিএ জোটের পৃথক দুটি বৈঠক হবে। সব বৈঠকেই উপস্থিত থাকতে পারেন মোদী।

সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে চলেছে আগামী ২৯ নভেম্বর। তার আগে রবিবার, ২৮ নভেম্বর ভারতীয় জনতা পার্টির সংসদীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেদিনই ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের ফ্লোর নেতাদেরও আলাদা বৈঠক বসতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উভয় বৈঠকেই উপস্থিত থাকবেন বলে দলের এক কর্মকর্তা জানিয়েছেন হিন্দুস্তান টাইমসকে।

কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের হাত থেকে একটি হাতিয়ার ছিনিয়ে নিয়েছেন ঠিকই। তবে অরুণাচলে চিনা 'অনুপ্রবেশ', পেগাসাস সহ একাধিক ইস্যুতে বিরোধীরা ফের সংসদে ঝড় তুলতে পারে। এই আবহে আগামী সংসদ অধিবেশনে শাসক দল নিজেদের পথ নির্ধারণ করতে রবিবার বৈঠকে আলোচনা করতে পারে।

এদিকে রবিবারই সকাল ১১টায় সর্বদলীয় বৈঠক হবে দিল্লিতে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সর্বদল বৈঠকেও উপস্থিত থাকতে পারেন। কৃষি আইন প্রত্যাহারে শীতকালীন অধিবেশনে সংসদ কিছুটা হলেও মসৃণ ভাবে চলবে বলে আশা করছে সরকার। এদিকে নয়া অধিবেশন শুরুর আগে দলের সাংসদদের সঙ্গে পরবর্তী আন্দোলন এবং সংসদে দলের অবস্থান নিয়ে রূপরেখা স্থির করতে দিল্লিতে পৌঁছতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাছাড়া বিরোধী ঐক্য জোরদার করতে বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গেও দেখা করার পরিকল্পনা রয়েছে মমতার। বিজেপির বিরুদ্ধে যে বিরোধীরা শান্ত থাকবে না সেই ইঙ্গিত মিলেছে। এই আবহে সব দলের সঙ্গেই মুখোমুখি কথা বলতে চান প্রধানমন্ত্রী মোদী।

বন্ধ করুন