বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরখণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী কে? জল্পনার মাঝে দেরাদুন BJP-র কেন্দ্রীয় নেতারা
নরেন্দ্র সিং তোমারের নেতৃত্বাধীন কেন্দ্রীয় দল পৌঁছান উত্তরাখণ্ডে (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
নরেন্দ্র সিং তোমারের নেতৃত্বাধীন কেন্দ্রীয় দল পৌঁছান উত্তরাখণ্ডে (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

উত্তরখণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী কে? জল্পনার মাঝে দেরাদুন BJP-র কেন্দ্রীয় নেতারা

  • দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে গতকাল রাতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান তিরথ সিং রাওয়াত।

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে গতকাল রাতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান তিরথ সিং রাওয়াত। এরপরই পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। এই আবহেই দেহরাদুনে পৌঁছালেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে আপাতত এগিয়ে রয়েছেন ধান সিং রাওয়াত এবং সাতপাল মহারাজ। এই আভহে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের নেতৃত্বাধীন কেন্দ্রীয় দল পৌঁছান উত্তরাখণ্ডে। সেখানে বিধায়কদের সঙ্গে বৈঠকে বসে পরবর্তী মুখ্যমন্ত্রী বেছে নেবেন বিজেপি বিধায়করা।

এদিকে ধান সিং রাওয়াত এবং সাতপাল মহারাজ ছাড়া মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে রয়েছেন রিতু খান্দুরি, পুস্কর ধামি। এদিকে কেন্দ্রীয় পর্যবেক্ষকদের মধ্যে নরেন্দ্র সিং তোমার ছাড়াও দেরাদুনে পৌঁছান সাধারণ সম্পাদক ডি পূরণদেশ্বরী, উত্তরাখণ্ডের ইন-চার্জ দুষ্মন্ত কুমার গৌতম এবং সহ ইন-চার্জ রেখা বর্মা।

এর আগে ৫ মে করোনার কারণে উপ-নির্বাচন করা যাবে না বলে জানিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তারপর থেকে জল্পনা আরও বাড়ছিল। কারণ মুখ্যমন্ত্রী তিরথ সিংকে ৬ মাসের মধ্যে অর্থাৎ ৯ সেপ্টেম্বরের আগেই বিধানসভার সদস্য হতে হবে। আর তার জন্য উপ-নির্বাচনের প্রয়োজন। যা এই মুহূর্তে করা যাবে না বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। আর যদি ভোটই না হয় তাহলে তো তিনি আর মুখ্যমন্ত্রী পদে থাকতে পারবেন না। এই আবহে তিনি নিজের থেকেই সরে যান।

উল্লেখ্য, কয়েক মাস আগে ত্রিবেন্দ্র সিং রাওয়াত মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তার জায়গায় ১০ মার্চ মুখ্যমন্ত্রীর পদে বসেন তিরথ সিং রাওয়াত। চার মাস কাটতে না কাটতেই আরও একবার নেতৃত্ব বদলের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

বন্ধ করুন