বাংলা নিউজ > ঘরে বাইরে > মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী পদ মিলিয়ে কুর্সিতে ২০ বছর মোদীর,বিশেষ পরিকল্পনা BJP-র
নরেন্দ্র মোদী (ছবি এএনআই)
নরেন্দ্র মোদী (ছবি এএনআই)

মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী পদ মিলিয়ে কুর্সিতে ২০ বছর মোদীর,বিশেষ পরিকল্পনা BJP-র

  • সেপ্টেম্বর ১৭ প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন। সেদিন থেকে শুরু করে আগামী ৭ অক্টোবর পর্যন্ত 'সেব ও সমর্পণ অভিযান' চালাতে চায় বিজেপি।

২০০১ সালের ৭ অক্টোবর গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদী। এরপর টানা ১৩ বছর গুজরাতের মসনদে থেকে ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হন। তারপরও ৭ বছর হয়ে গিয়েছে। সব মিলিয়ে আগামী মাসের ৭ তারিখ জনপ্রতিনিধি হিসেবে ২০ তম বর্ষপূর্তি প্রধানমন্ত্রী মোদীর। আর এই উপলক্ষে বিশেষ পরিকল্পনা করতে চাইছে বিজেপি। সেপ্টেম্বর ১৭ প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন। সেদিন থেকে শুরু করে আগামী ৭ অক্টোবর পর্যন্ত 'সেব ও সমর্পণ অভিযান' চালাতে চায় বিজেপি।

'সেব ও সমর্পণ অভিযান' চালানোর জন্য বিজেপি পদাধিকারীদের চিঠি পাঠিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। এই বিষয়ে দলের জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং বলেন, 'জেপি নড্ডা ২০ দিন ব্যাপী সেবা এবং সমার্পণ অভিযান চালাতে বলেছেন। অক্টোবর ৭ পর্যন্ত এই অভিযান চলবে। এটা কোনও দেশের প্রতি কোনও নেতার অবদান এবং সমর্পণের তাত্পর্য বোঝাতে করা হবে।'

এদিকে কৈলাস বিজয়বর্গীয়র নেতৃত্বে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে বিজেপি। এই কমিটি 'সেব ও সমর্পণ অভিযানে'র তত্ত্বাবধানের দায়িত্বে থাকবে। তবে এখনও অভিযানেররূপরেখা তৈরি হয়নি। তবে বিজেপি সূত্রে খবর, এমন কিছু করার বিষয়ে ভাবা হচ্ছে, যাতে প্রধানমন্ত্রী মোদীর প্রতি সম্মান জ্ঞাপন করা যায়। এদিকে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এই বিষয়ে ভাবতে কেন্দ্রীয় মন্ত্রকের বিভিন্ন আমলা এবং প্রসার ভারতীর কর্তাদের নির্দেশ দিয়েছেন।

এদিকে এই সময়কালে বিজেপির সব জেলা অফিসে প্রধানমন্ত্রীর জীবনী এবং কীর্তি তুলে ধরা হবে। তাছাড়া প্রধানমন্ত্রী মোদীর সমর্থকদের খুঁজে বের করে মোট ৫ কোটি চিঠি জোগাড় করতে বলা হয়েছে বিজেপি কর্মীদের। প্রধানমন্ত্রী কোনও উপহার পেলে তা নিলামে তোলার পরিকল্পনা করছে বিজেপি। সেই অর্থ নমামি গঙ্গে প্রকল্পে দান করা হবে বলে জানা গিয়েছে।

 

বন্ধ করুন