বাংলা নিউজ > ঘরে বাইরে > বাবাসাহেবের ইচ্ছে ছিল..., CAA-র আওতায় নাগরিকত্ব দেওয়া হয়েছে দলিতদের: নড্ডা
বিজেপির সর্বভারতীয় সভাপতি ডেপি নড্ডা (ছবি সৌজন্যে এএনআই) (ANI)
বিজেপির সর্বভারতীয় সভাপতি ডেপি নড্ডা (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

বাবাসাহেবের ইচ্ছে ছিল..., CAA-র আওতায় নাগরিকত্ব দেওয়া হয়েছে দলিতদের: নড্ডা

  • নড্ডার দাবি, ভোটব্যাঙ্কের কথা বিজেপি ভাবে না। দেশের সকল নাগরিকের সার্বিক উন্নয়নের স্বার্থে তারা অবিরাম কাজ করে চলেছে।

সব দলই বড় বড় কথা বলে, তবে তপশিলি জাতি বা দলিতদের উন্নয়নের স্বার্থে কাজ করেছে বিজেপি। বারাণসীতে বিজেপি এসসি মোর্চার জাতীয় স্তরের সভায় ভার্চুয়ালি উপস্থিত থেকে এই কথাই বললেন গেরুয়া দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তাঁর কথায়, ভোটব্যাঙ্কের কথা বিজেপি ভাবে না। দেশের সকল নাগরিকের সার্বিক উন্নয়নের স্বার্থে তারা অবিরাম কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে।

এদিন বৈঠকে নড্ডা বলেন, 'সামাজিক ন্যায়বিচার কেবল একটি শব্দবন্ধ নয়, এটা আমাদের জন্য একটি অঙ্গীকার। দরিদ্র, উপজাতি, তপশিলি জাতি এবং ওবিসিদের সমতা এবং সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করা ছিল বাবা সাহেব ভীম রাও আম্বেদকরের স্বপ্ন। আমাদের সরকার তার স্বপ্ন পূরণের জন্য অক্লান্ত পরিশ্রম করছে।'

নড্ডা বলেছিলেন যে আম্বেদকরের দেখানো পথ অনুসরণ করেই সরকার দেশে সার্বিক উন্নয়ন নিশ্চিত করছে। এই কারণেই সমাজের সকল শ্রেণীর জন্য বিভিন্ন স্কিমের সুবিধা প্রদান করছে কেন্দ্র। পাশাপাশি তাঁর বক্তব্য, জাতিভেদ উন্নয়নের পথে বড় বাধা। তিনি বলেন, জাতিভেদের কারণেই উন্নয়ন এত দেরিতে গতি পেয়েছে। বিজেপিই একমাত্র দল যা প্রতিষ্ঠার পর থেকে কখনোই বর্ণ বৈষম্যকে মেনে নেয়নি।

নড্ডা আরও বলেন, 'সবকা সাথ, সবকা বিকাশে'র মন্ত্র অনুসরণ করে বিজেপি দলিত, দরিদ্র এবং ওবিসিদের সার্বিক উন্নয়ন এবং সমান সুযোগ নিশ্চিত করার জন্য কাজ করছে। তাদের হাতে ক্ষমতা তুলে দিতে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। দরিদ্র-দলিতদের উন্নয়ন নিশ্চিত করা আমাদের সরকারের জন্য অগ্রাধিকার।

নড্ডা সিএএ প্রসঙ্গ তুলে বলেন, 'আমি এখানে সিএএ-র উল্লেখ করতে চাই। আম্বেদকর চেয়েছিলেন যে দেশ ভাগের পাকিস্তানে বসবাসরত দলিতরা ভারতে ফিরে আসুক। কিন্তু কংগ্রেস সরকার তাদের পুনর্বাসনের জন্য কোন পদক্ষেপ নেয়নি। মোদী সরকার সিএএ বাস্তবায়ন করেছে যা এসসি সম্প্রদায়ের জন্য অত্যন্ত উপকারী। দলিত সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষকে এর অধীনে নাগরিকত্ব দেওয়া হয়েছে।' যদিও নড্ডা সিএএ-র আওতায় নাগরিকত্ব দেওয়ার কথা বললেও সিএএ-র নিয়ম আজও পর্যন্ত তৈরি করে উঠতেই পারেনি কেন্দ্রের বিজেপি সরকার।

বন্ধ করুন