বাংলা নিউজ > ঘরে বাইরে > হিন্দুদের নিয়ে বিতর্কিত মন্তব্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজার, নিন্দা বিজেপির
ডিএমকে নেতা এ রাজা। ছবি সৌজন্য–এএনআই।

হিন্দুদের নিয়ে বিতর্কিত মন্তব্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজার, নিন্দা বিজেপির

  • এর আগেও তাঁর বক্তব্যকে ঘিরে বিতর্ক দানা বেঁধেছিল। এর আগে গত ৩ জুলাই এমকে স্ট্যালিনের উপস্থিতিতে তিনি কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, আলাদা তামিলনাড়ুর জন্য় ফের দাবি তুলতে পারে ডিএমকে।

দিশা কুমারী

ডিএমকে এমপি এ রাজা বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে যে মন্তব্য করেছেন তা নিয়ে বিতর্ক তুঙ্গে। বিজেপির দাবি, যে মন্তব্য করা হয়েছে তা অত্যন্ত নিন্দাজনক।

একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ রাজা জানিয়েছেন, সমস্ত স্বতন্ত্র সংস্থা যেমন নির্বাচন কমিশন সিবিআই, সুপ্রিম কোর্ট, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, এমনকী সংসদকেও খাঁচাবন্দি করে ফেলেছে এই সরকার। 

এ রাজা আরও বলেন, সুপ্রিম কোর্টের মতে, আপনি যদি মুসলিম, পার্সি, খ্রীষ্টান না হন তবে আপনি হিন্দু। অন্য কোনও দেশে এমন নিষ্ঠুর আইন রয়েছে ? হিন্দুদের প্রসঙ্গেও তিনি অস্বস্তিকর মন্তব্য করেন। এরপর রীতিমত হিন্দুদের বিরুদ্ধে বিষেদগার করে রাজা বলেন যে যতদিন কেউ হিন্দু থাকবে সে শূদ্র, যৌনকর্মীর সন্তান ও অস্পৃশ্য় থাকবেন। এটা কি কোনও পরিবার চাইবে যে তাদের সন্তান এরকম থাকুক, সেই প্রশ্ন করেন তিনি। 

তামিলনাড়ুর বিজেপি স্টেট প্রেসিডেন্ট কে আন্নমালাই এ রাজার এই বিবৃতির তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন, তামিলনাড়ুতে এই রাজনৈতিক পরিস্থিতির জন্য কষ্ট হচ্ছে। ডিএমকের এমপি আবার একটি বিশেষ সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন আর অন্য় একটি সম্প্রদায়কে তিনি তোষামোদ করেছেন। এই ধরনের রাজনৈতিক নেতাদের মানসিকতা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তাঁরাই আবার ভাবছেন তাঁরা তামিলনাড়ু দখল করেছেন।

তবে এর আগেও তাঁর বক্তব্যকে ঘিরে বিতর্ক দানা বেঁধেছিল। এর আগে গত ৩ জুলাই এমকে স্ট্যালিনের উপস্থিতিতে তিনি কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, আলাদা তামিলনাড়ুর জন্য় ফের দাবি তুলতে পারে ডিএমকে। তামিলনাড়ুর জন্য স্বায়ত্ত্বশাসনের দাবিও করেছিলেন তিনি।

 

 

 

বন্ধ করুন