বাংলা নিউজ > ঘরে বাইরে > অতিমারির মাঝেই মোদী সরকারের ৬ বছর পূর্তি উদযাপনের ভিডিয়ো, নিন্দিত বিজেপি
‘মোদী সরকারকে ৬ সাল, বেমিসাল’, এই শিরোনামে ভিডিয়ো প্রকাশ করেছে বিজেপি।
‘মোদী সরকারকে ৬ সাল, বেমিসাল’, এই শিরোনামে ভিডিয়ো প্রকাশ করেছে বিজেপি।

অতিমারির মাঝেই মোদী সরকারের ৬ বছর পূর্তি উদযাপনের ভিডিয়ো, নিন্দিত বিজেপি

  • ওঁদের যদি ছিটেফোঁটা সংবেদনশীলতাও থাকত, তাহলে সরকারি সাহায্য থেকে বঞ্চিত ঘরমুখী মানুষের দুর্গতির উদ্দেশে এক মিনিট নীরবতা পালন করতেন।

করোনার দাপটে নাজেহাল দেশবাসী, আর ঠিক এমনই সময় নরেন্দ্র মোদী সরকারের দ্বিতীয় বার ক্ষমতা অর্জনের প্রথম বার্ষিকী উদযাপনে বিশেষ ভিডিয়ো প্রকাশ করল বিজেপি। দলের সময়জ্ঞান নিয়ে স্বভাবতই প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

নরেন্দ্র মোদী সরকারের ছয়টি ‘অতুলনীয়’ বছর। ‘মোদী সরকারকে ৬ সাল, বেমিসাল’, এই শিরোনামের ভিডিয়োটি প্রকাশের সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিয়োতে সবিস্তারে জানানো হয়েছে ২০১৪ সাল থেকে কেন্দ্রীয় সরকারের সাফল্যের খতিয়ান। প্রশংসা করা হয়েছে কেন্দ্রের স্বচ্ছ ভারত অভিযান, আয়ুষ্মান ভারত প্রকল্প, গ্রামীণ বৈদ্যুতিকীকরণ প্রকল্প, জন ধন প্রকল্প, স্কিল ইন্ডিয়া, মুদ্রা প্রকল্প-সহ একাধিক গুরুত্বপূর্ণ সাফল্যের বিষয়ে। 

এ ছাড়া রাম মন্দির মামলার রায়, সংবিধানের ৩৭০ ধারা বাতিল, নাগরিকত্ব সংশোধনী আইন ও তিন তালাক প্রথা নিষিদ্ধ হওয়ার মতো ঘটনার কথাও মোদী সরকারের সাফল্য হিসেবে ফলাও করে প্রচার করা হয়েছে। সেই সঙ্গে ভয়েস ওভারে বলা হয়েছে, ‘অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে বর্তমানে নিরন্তর কাজ করে চলেছে বিজেপি সরকার।’

আশ্চর্যের বিষয়, ভিডিয়োটির কোথাও করোনা সংক্রমণের উল্লেখ পর্যন্ত করা হয়নি। দেশজুড়ে এই সংকটে নাগরিক জীবনযাপনে বিপর্যয় বা পরিযায়ী শ্রমিকদের হেনস্থা সম্পর্কে একটি শব্দও খরচ করা হয়নি। 

এই প্রসঙ্গে বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ বলেন, ‘এই জাতীয় সংকটের সমট বিজেপির উদযাপন অথবা কোটি কোটি দুর্গত দেশবাসী যাঁদের ঈশ্বরের ভরসায় রাস্তায় পড়ে থাকতে হচ্ছে, তাঁদের জন্য শাসকদলের নির্লিপ্ত ভাব দেখে অবাক হওয়ার কিছু নেই। ওঁদের যদি ছিটেফোঁটা সংবেদনশীলতাও থাকত, তাহলে সরকারি সাহায্য থেকে বঞ্চিত ঘরমুখী মানুষের দুর্গতির উদ্দেশে এক মিনিট নীরবতা পালন করতেন। জাতীয় বিপর্যয়ের সময় এই উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ তা হলে আটকানো সম্ভব হত।’

টুইটারে ভিডিয়োটি পোস্ট হওয়ার পরেও অনেকে বিজেপির উল্লাসের সময়জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন। যদিও কেন্দ্রীয় সরকারি আধিকারিকরা জানিয়েছেন, বর্তমান পরিস্থিতি বিচার করে মোদী সরকারের ৬ বছর পূর্তিতে জাতীয় পর্যায়ে কোনও আনুষ্ঠানিক উদযাপন হবে না। 

 

বন্ধ করুন