বাংলা নিউজ > ঘরে বাইরে > সম্প্রসারণের দিকে নজর BJP-র, দেশের প্রতিটি বুথে পদ্ম ফোটানোর লক্ষ্য স্থির নড্ডার
জেপি নড্ডা (ছবি সৌজন্যে এএনআই) (Sanjay Sharma)
জেপি নড্ডা (ছবি সৌজন্যে এএনআই) (Sanjay Sharma)

সম্প্রসারণের দিকে নজর BJP-র, দেশের প্রতিটি বুথে পদ্ম ফোটানোর লক্ষ্য স্থির নড্ডার

  • নড্ডা বলেন, ২০২২ সালের ৬ এপ্রিলের মধ্যে সমস্ত রাজ্যে পান্না প্রধান (ভোটার তালিকা ইনচার্জ) নিয়োগ করতে হবে। 

যে রাজ্যগুলিতে ভারতীয় জনতা পার্টির সাংগঠনিক শক্তি নেই এবং যে রাজ্যগুলিতে নির্বাচন হতে চলেছে সেখানে সম্প্রসারণের জন্য তিনটি লক্ষ্য নির্ধারণ করে দিলেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। নড্ডা এদিন জানান, ২৫ ডিসেম্বরের মধ্যে দেশের সমস্ত ১০ হাজার ৪০০ ভোট কেন্দ্রে বুথ কমিটি গঠন করতে হবে দলকে। ২০২২ সালের ৬ এপ্রিলের মধ্যে সমস্ত রাজ্যে পান্না প্রধান (ভোটার তালিকা ইনচার্জ) নিয়োগ করতে হবে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' রেডিয়ো অনুষ্ঠানের সম্প্রচারের ব্যবস্থা করতে হবে সব বুথে। ২০২২ সালের মে মাসের মধ্যে দেশের সমস্ত বুথ জুড়ে 'মন কি বাত' প্রোগ্রাম পৌঁছে দিতে হবে দলকে।

নড্ডার এই পরিকল্পনা প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, 'গুজরাতে দল একটি পরীক্ষা চালিয়েছে, যেখানে বুথ কমিটি ছাড়াও পেজ কমিটিও গঠন করা হয়েছিল। ২৫ ডিসেম্বরের মধ্যে, সমস্ত বুথ কমিটি প্রস্তুত হয়ে যাবে। বর্তমানে প্রায় ৮৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। এখন আমাদের সকল ভোটকেন্দ্রে পান্না প্রধানদের নিয়োগ করতে হবে।'

ধর্মেন্দ্র প্রধান আরও বলেন, '২০১৪ সালে অমিত শাহ লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলেন, যার মধ্যে অনেকগুলি আমরা অর্জন করেছি যেমন অসম, ত্রিপুরা এবং উত্তর-পূর্বের অন্যান্য রাজ্যগুলি (জয়)। নড্ডা শাহের সেই পরিকল্পনার পুনরাবৃত্তি করেছেন।' দলটি কেরল, তামিলনাড়ু, ওড়িশা, তেলাঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশের দিকে নজর দিয়েছে। পাশাপাশি বাংলায় হার হলেও সেই রাজ্যে 'কাহিনি বদলে'র দাবি করেন জেপি নড্ডা।

এদিন জাতীয় কর্মসমিতির বৈঠকে পশ্চিমবঙ্গের রাজনীতির প্রসঙ্গ তুলে জেপি নড্ডা বিজেপি নেতা ও জনগণকে আশ্বস্ত করে দাবি করেন যে 'বিজেপি পশ্চিমবঙ্গে একটি নতুন কাহিনি লিখবে।' উল্লেখ্য, নির্বাচনের পরই অনেক অসন্তুষ্ট নেতা বিজেপি ছেড়ে শাসক তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এই আবহে দলকে পশ্চিমবঙ্গে চাঙ্গা করার পরিকল্পনাও গ্রহণ করা হব বলে ইঙ্গিত দিলেন নড্ডা।

বন্ধ করুন