বাংলা নিউজ > ঘরে বাইরে > বিধানসভায় ভরসা ‘জোট’, গুজরাতের পুরসভা ভোটে BJP-র ঝড়ে টের পেল কংগ্রেস-AAP
গুজরাতের চার পুরসভা নির্বাচনে বড়সড় সাফল্য পেতে চলেছে বিজেপি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
গুজরাতের চার পুরসভা নির্বাচনে বড়সড় সাফল্য পেতে চলেছে বিজেপি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বিধানসভায় ভরসা ‘জোট’, গুজরাতের পুরসভা ভোটে BJP-র ঝড়ে টের পেল কংগ্রেস-AAP

  • পুরসভা নির্বাচনের প্রাথমিক ফলাফল অনুযায়ী, কংগ্রেসের ভোটব্যাঙ্কে থাবা বসিয়েছে আপ।

গুজরাতের চার পুরসভা নির্বাচনে বড়সড় সাফল্য পেতে চলেছে বিজেপি। ভোটগণনার প্রাথমিক ট্রেন্ডের ভিত্তিতে তা স্পষ্ট হয়ে গিয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই ফলাফল থেকে স্পষ্ট যে আগামী বছর গুজরাতের বিধানসভা ভোটে কংগ্রেস এবং আম আদমি পার্টি (আপ) জোট না করলে অনায়াসে জিতে যাবে বিজেপি। কারণ পুরসভা নির্বাচনের প্রাথমিক ফলাফল অনুযায়ী, কংগ্রেসের ভোটব্যাঙ্কে থাবা বসিয়েছে আপ।

গান্ধীনগর পুরনিগমের মোট ১১ টি ওয়ার্ডে ৪৪ টি আসনে ভোট হয়েছিল। আপাতত ২৬ টি আসনে জয়লাভ করেছে বিজেপি। একাধিক ওয়ার্ডে ১০০ শতাংশ রেকর্ড বজায় রেখেছে বিজেপি। একটি করে আসন গিয়েছে কংগ্রেস এবং আপের ঝুলিতে। মহাত্মা মন্দিরের ছয় নম্বর ওয়ার্ডে একটি আসন জিতেছেন আপের তুষার পারিখ। সেই ওয়ার্ডের বাকি তিনটি আসনে পদ্মফুল ফুটেছে। তবে গান্ধীনগরে চূড়ান্ত ভরাডুবি হয়েছে কংগ্রেসের। গতবার গান্ধীনগর পুরনিগমের ৩২ টি আসনের মধ্যে ১৬ টি করে আসন জিতেছিল কংগ্রেস এবং বিজেপি। যদিও দিনকয়েকের মধ্যে দুই কংগ্রেস কাউন্সিলর বিজেপিতে যোগ দেওয়ায় বোর্ড গঠন করেছিল গেরুয়া শিবির। সেখানে এবার কার্যত ধুয়েমুছে গিয়েছে কংগ্রেস।

তবে শুধু গান্ধীনগর নয়, বাকি তিন পুরসভায় দাপট দেখিয়েছে বিজেপি। শেষ খবর পাওয়া পর্যন্ত, ওখা পুরসভায ৩৬ টি আসনের মধ্যে ২৮ টিতে জিতে গিয়েছে গেরুয়া শিবির। ভানভাবে ২৪ টি আসনের মধ্যে তিনটি গিয়েছে বিজেপির ঝুলিতে। থারা পুরসভায় ২০ টি আসনে জয়লাভ করেছে রাজ্যের শাসক দল। যে পুরসভায় মোট আসন সংখ্যা ২৪। ওখা এবং ভানভাব পুরসভা দেবভূমি-দ্বারজা জেলায় অবস্থিত।

বন্ধ করুন