বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার কি কেজরিওয়ালের পালা? সিসোদিয়াকাণ্ডে বিস্ফোরক ইঙ্গিত বিজেপির

এবার কি কেজরিওয়ালের পালা? সিসোদিয়াকাণ্ডে বিস্ফোরক ইঙ্গিত বিজেপির

দিল্লির মুখ্য়মন্ত্রী ও পঞ্জাব সিএম ভগবন্ত মানকেও নিশানা করেছে বিজেপি। প্রতীকী ছবি (ANI Photo) (Pitamber Newar)

সিবিআই গ্রেফতার করেছিল সিসোদিয়াকে। ইডিও এই কেসের তদন্ত চালাচ্ছে। একাধিক অনিয়মের সঙ্গে তিনি যুক্ত বলে জানা গিয়েছে। কিন্তু এখনও তিনি জামিন পাননি। তবে এবার মণীশের পাশাপাশি আপের শীর্ষ নেতাদেরও নিশানা করছেন বিজেপি নেতৃত্ব।

সপ্তর্ষি দাস

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া আবগারি মামলায় বর্তমানে গারদের আড়ালে রয়েছেন। তবে বিজেপির স্পষ্ট দাবি, মণীশের গ্রেফতারের পরেই সব শেষ হয়ে যায়নি। এবার দিল্লির মুখ্য়মন্ত্রী ও পঞ্জাব সিএম ভগবন্ত মানকেও নিশানা করেছে বিজেপি।

বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা একেবারে নিশানা করেছেন আপ নেতাদের। এদিকে এসবের মধ্য়েই জামিন পাননি মণীশ। তারপরেই তির ছুঁড়লেন বিজেপি নেতৃত্ব। বিজেপির মুখপাত্র জানিয়েছেন, আদালত কেন মণীশ সিসোদিয়াকে মুক্তি দিল না? আসলে মণীশ সিসোদিয়া ও তার কোম্পানি ১০০ কোটি টাকার ঘুষ নিয়েছিল। আদালতে তা যাচাই করে দেখা হয়েছে।পুনাওয়ালা জানিয়েছেন, আদালত যাচাই করে দেখেছে মণীশ একেবারেই সৎ মানুষ নন। তিনি হচ্ছেন দুর্নীতির পরিকল্পনাকারী।

তবে মণীশের পরে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে নিশানা করছে বিজেপি। পুনাওয়ালা জানিয়েছেন, দিল্লির আবগারি মামলা শুধুমাত্র সিসোদিয়াতেই শেষ হয়ে যাচ্ছে না। দিল্লি সরকারের একেবারে শীর্ষ সদস্যরা এই ঘটনায় যুক্ত। এটাই আদালত বলতে চেয়েছে। এমনকী সরকারের শীর্ষ স্তরে থাকা লোকজনের সঙ্গে আলোচনা করে ই সবটা করা হত। কারণ মুখ্যমন্ত্রীর অনুমোদন ছাড়া এসব করা সম্ভবই নয়।

এদিকে দিল্লির রাউস অ্য়াভিনিউ কোর্ট মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। বলা হয়েছে সিবিআই যে তথ্য় প্রমাণ হাজির করছে তাতে দেখা যাচ্ছে প্রাথমিকভাবে মণীশ সিসোদিয়া এই ঘটনার সঙ্গে যুক্ত।

কোর্ট জানিয়েছিল,সিবিআই যে তথ্য় প্রমাণ আদালতে হাজির করেছিল তাতে মণীশ সিসোদিয়ার গ্রেফতারের যৌক্তকতার বিষয়টি সামনে এসেছে।

সিবিআই গ্রেফতার করেছিল সিসোদিয়াকে। ইডিও এই কেসের তদন্ত চালাচ্ছে। একাধিক অনিয়মের সঙ্গে তিনি যুক্ত বলে জানা গিয়েছে। কিন্তু এখনও তিনি জামিন পাননি। তবে এবার মণীশের পাশাপাশি আপের শীর্ষ নেতাদেরও নিশানা করছেন বিজেপি নেতৃত্ব।

এদিকে সম্প্রতি আদালতের পর্যবেক্ষণ ছিল, অগ্রিম ৯০-১০০ কোটি টাকা তাঁর ও তাঁর কয়েকজন সঙ্গীর জন্য বরাদ্দ হয়েছিল।তার মধ্যে ২০-৩০ কোটি টাকা সহ অভিযুক্ত বিজয় নায়ার, অভিষেক বইনপল্লি ও দীনের অরোরার মাধ্যমে এসেছিল। তার বদলে আবগারি নীতিতে কিছু রদবদল করে মদের কারবারীদের সুবিধা পাইয়ে দেওয়ার চেষ্টা করেছিল।

৩৪ পাতার সেই রায়ে আদালত জানিয়েছে, সিসোদিয়াকে এই সময় জামিনে মুক্তি দেওয়াটা ঠিক হবে না। কারণ তিনি মুক্তি পেলে তদন্তকে প্রভাবিত করতে পারেন। এমনকী তদন্তের অগ্রগতিতেও বড় প্রভাব পড়তে পারে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.