বাংলা নিউজ > ঘরে বাইরে > তৃণমূলের বিরুদ্ধে নালিশ বিজেপির, ত্রিপুরায় নির্বাচনী বিধিভঙ্গের চিঠি কমিশনে
ত্রিপুরায় টহল নিরাপত্তা বাহিনীর জওয়ানদের (ছবি সৌজন্যে এএনআই) ( )

তৃণমূলের বিরুদ্ধে নালিশ বিজেপির, ত্রিপুরায় নির্বাচনী বিধিভঙ্গের চিঠি কমিশনে

  • ইতিমধ্যেই সেখানে সফর করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রোড–শো থেকে জনসভা করেছেন তিনি। সেখানে ভাল ভিড় লক্ষ্য করা যায়। তার পরেই তৃণমূল কংগ্রেসের উপর আক্রমণ নেমে আসে বলে অভিযোগ।

আগামী ২৩ জুন ত্রিপুরার চারটি আসনে উপনির্বাচন রয়েছে। সুতরাং হাতে আর সময় বলতে মাত্র ছয় দিন। এই পরিস্থিতিতে প্রচারের মাঠে নেমে পড়েছেন রাজনৈতিক দলগুলি। বিজেপির পক্ষ থেকে আগে বলা হয়েছিল, তৃণমূল কংগ্রেস ত্রিপুরা উপনির্বাচনে কোনও চ্যালেঞ্জ নয়। অথচ মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে চিঠি লিখে বিজেপির পক্ষ থেকে নালিশ করা হয়েছে, তৃণমূল কংগ্রেস নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে।

ঠিক কী অভিযোগ করা হয়েছে?‌ বিজেপির পক্ষ থেকে মিহির সরকার মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠিতে নালিশ করেছেন, তৃণমূল কংগ্রেস নির্বাচনের আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন। তারা রাজ্যের জাদুঘরের ছবি ব্যবহার করে মানুষের কাছে ভোট চেয়েছে। আর ১৪ জুনের স্থানীয় পত্রিকায় বিজ্ঞাপনও দেওয়া হয়েছে। অবিলম্বে উপযুক্ত পদক্ষেপ করুন।

কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এই বিষয়ে ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিক পাল্টা বলেন, ‘‌বিজেপির মনে রাখা উচিত তাদের মুখ্যমন্ত্রীও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। শাসকদল বলে কী এই অধিকার তাদের?‌ বাস্তব হল, বিজেপি আমাদের বিরুদ্ধে অভিযোগ করা ছাড়া কিছুই করছে না।’‌

উল্লেখ্য, ইতিমধ্যেই সেখানে সফর করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রোড–শো থেকে জনসভা করেছেন তিনি। সেখানে ভাল ভিড় লক্ষ্য করা যায়। তার পরেই তৃণমূল কংগ্রেসের উপর আক্রমণ নেমে আসে বলে অভিযোগ। গতবছর তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছিল, ত্রিপুরার বিজেপি সরকার কলকাতা উড়ালপুলের ছবি ব্যবহার করেছিল তাদের পোস্টারে। এখানে আগরতলা, টাউন বরোওয়ালি, সুরমা এবং যুবরাজনগর কেন্দ্রে উপনির্বাচন রয়েছে।

বন্ধ করুন