বাংলা নিউজ > ঘরে বাইরে > Suvendu Adhikari: ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, চার কেন্দ্র নিয়ে আদালতে যাচ্ছে বিজেপি

Suvendu Adhikari: ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, চার কেন্দ্র নিয়ে আদালতে যাচ্ছে বিজেপি

শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদার (PTI Photo) (PTI)

শুভেন্দু বলেন, কলকাতার ওয়ার্ডগুলোর সমীক্ষায় দেখবেন তৃণমূল হেরে গিয়েছে। ৬৫টি পুরসভায় তৃণমূল হেরেছে। সেকারণে মুখ্য়মন্ত্রী আবাসনের এই ঘটনায় ড্য়ামেজ হয়েছে বলে মনে করছেন। সেকারণে কাউন্সিলরকে পাঠিয়েছেন।

ভোটে কুপোকাত। এক্সিট পোলের হিসেব মেলেনি। বঙ্গ বিজেপি যে হিসেব কষেছিল তার ধারে কাছেও নেই। তবে এবার শেষ পর্যন্ত সেই সিবিআই তদন্তেরই দাবি জানালেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। 

বসিরহাট, ডায়মন্ডহারবার, জয়নগর ও ঘাটাল লোকসভা কেন্দ্রের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপি। সেই সিদ্ধান্তের কথা জানিয়েছেন শুভেন্দু অধিকারী। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, সিবিআই এর তদন্ত দরকার।

শুভেন্দু বলেন, 'কলকাতার ওয়ার্ডগুলোর সমীক্ষায় দেখবেন তৃণমূল হেরে গিয়েছে। ৬৫টি পুরসভায় তৃণমূল হেরেছে। সেকারণে মুখ্য়মন্ত্রী আবাসনের এই ঘটনায় ড্য়ামেজ হয়েছে বলে মনে করছেন। সেকারণে কাউন্সিলরকে পাঠিয়েছেন। মুসলিম ভোটের ৯৫ ভাগ তৃণমূল পেয়েছে। মুর্শিদাবাদে ধর্মীয় স্থান থেকে মাইকে ভোট করানো হয়েছে। ডায়মন্ডহারবারে ছাপ্পা হয়েছে ১০ লক্ষের বেশি। কেশপুরে ছাপ্পা দেড় লক্ষের বেশি। ক্যানিং পূর্ব পশ্চিমেও ছাপ্পা। গোটা রাজ্যে অন্তত ২৫ লাখ ভোট ছাপ্পা দেওয়া হয়েছে। ১৫-২০ লাখ হিন্দু ভোটারকে আটকে দেওয়া হয়েছে। সামগ্রিকভাবে ভোটের শতাংশের নিরিখে বলছি বেশি ফারাক নেই তৃণমূলের সঙ্গে। এরপরই বিধানসভা ভিত্তিক ৯০টি লিড রয়েছে বিজেপির, ১৫টিতে ২০০০এর কম মার্জিনে হেরেছে বিজেপি।' 

এদিকে চার কেন্দ্রের ভোটের ফলাফল নিয়ে আদালতে যাচ্ছে বিজেপি। একাধিক বুথের সিসি ফুটেজ কেন্দ্রীয় গবেষণাগারে পরীক্ষার আবেদন করা হবে। সিবিআই তদন্তের ব্যাপারেও জানানো হবে। 

শুভেন্দু বলেন, 'আগামী সপ্তাহে হাইকোর্টে ইলেকশন পিটিশন দাখিল করবেন ওই চার কেন্দ্রের বিজেপি প্রার্থী। বসিরহাটে সদ্য নির্বাচিত তৃণমূল সাংসদের প্রার্থী পদ বাতিলের আবেদন করা হবে। ঘাটালের একাধিক বুথের সিসি ফুটেজ পরীক্ষার আবেদন করা হবে। প্রয়োজনে সিবিআই তদন্ত চাই আমরা।' জানিয়েছেন শুভেন্দু। 

এদিকে এবার বসিরহাটের ফলাফল বের হতেই দেখা গেল যে ৩ লাখ ৩৩ হাজার ৫৪৭ ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির রেখা পাত্রকে হারিয়ে দিয়েছেন হাজি নুরুল ইসলাম।কার্যত বিরাট জয় পেয়েছেন তিনি। বিগত দিনে এই কেন্দ্রে প্রার্থী ছিলেন তৃণমূলের তারকা প্রার্থী নুসরত জাহান।

এবার সেই কেন্দ্রেই প্রতিবাদী মুখ রেখা পাত্রকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু পরাজিত হয়েছেন তিনি। কিন্তু অনেকেরই প্রশ্ন যে সন্দেশখালিকে ঘিরে এত কথা সেখানকার ভোটের কী পরিস্থিতি?

এনিয়ে এক্স হ্যান্ডেলে একটা পোস্ট করেছিলেন শুভেন্দু অধিকারী।

সেখানে সন্দেশখালি আসনে দেখা গিয়েছে সন্দেশখালি বিধানসভা আসনে তৃণমূলের রেখা পাত্র পেয়েছেন ৮৭৪৭৫ ভোট। আর রেখা পাত্র পেয়েছেন ৯৫৮৬২ ভোট। সবটাই দেখিয়েছেন শুভেন্দু অধিকারী।

ঘরে বাইরে খবর

Latest News

বিয়েতে উন্মুক্ত বক্ষবিভাজিকা,ইসকনে শরীর ঢেকে শিশুদের খাওয়ালেন কার্দাশিয়ান বোনেরা পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.