বাংলা নিউজ > ঘরে বাইরে > আটে পা মোদী সরকার, সংখ্যালঘুদের মন জয়ে দিন ঠিক করল গেরুয়া শিবির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে পিটিআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে পিটিআই)

আটে পা মোদী সরকার, সংখ্যালঘুদের মন জয়ে দিন ঠিক করল গেরুয়া শিবির

  • সংখ্যালঘুদের কোণঠাসা করার জন্য বিজেপি উদ্যোগ নিচ্ছে এই বদনাম একেবারেই মানতে চাইছে না বিজেপি। তবে এবার সমস্ত স্তরের গরিব ও প্রান্তিক মানুষদের কাছে পৌঁছতে চাইছেন বিজেপি নেতৃত্ব। 

এবার সংখ্যালঘুদের মন জয়ে বিশেষ উদ্যোগ গেরুয়া শিবিরের। কেন্দ্রে ক্ষমতায় থাকার ৮ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে এবার সংখ্যালঘু নেতৃত্বের কাছে যাওয়ার পরিকল্পনা নিয়েছেন। দল সূত্রে জানা গিয়েছে, আগামী ৩০ মে থেকে ১৫ জুন পর্যন্ত এই কর্মসূচি চলবে। মোদী সরকারের ৮ বছর পূর্তির অঙ্গ হিসাবে নানা কর্মসূচি নেওয়া হচ্ছে। আর তার মধ্যে ৬-৮ জুন সংখ্যালঘুদের মধ্যে প্রচারের জন্য বরাদ্দ করা হয়েছে।

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বার বার ধর্মীয় মেরুকরণের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। সংখ্যালঘুদের কোণঠাসা করার জন্য চেষ্টা করছেন বিজেপি নেতৃত্ব এমন অভিযোগও উঠেছে। এমনকী আরএসএস ও বিজেপি মুঘল আমলের একাধিক জায়গার নাম পরিবর্তন করে, মসজিদে মাইক ব্যবহার বন্ধের জন্য তারা চেষ্টা করে যাচ্ছেন বলে অভিযোগ। আর সেই বিতর্কের মধ্যেই এবার সংখ্যালঘুদের মন জয়ে বিশেষ উদ্যোগ বিজেপির।

তবে সংখ্যালঘুদের কোণঠাসা করার জন্য বিজেপি উদ্যোগ নিচ্ছে এই বদনাম একেবারেই মানতে চাইছে না বিজেপি। তবে এবার সমস্ত স্তরের গরিব ও প্রান্তিক মানুষদের কাছে পৌঁছতে চাইছেন বিজেপি নেতৃত্ব। কেন্দ্রীয় সরকারের নানা উন্নয়ন প্রকল্প সম্পর্কে সাধারণ মানুষকে জানানোর জন্য ৭৫ ঘণ্টা কর্মসূচির নির্দেশ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

পাশাপাশি কৃষক, মহিলা, ওবিসি, এসসি, এসটিদের জন্য আলোচনায় বসারও নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন