বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌গোয়ায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে বিজেপি’‌, দাবি করলেন শাহ
অমিত শাহ। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
অমিত শাহ। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

‘‌গোয়ায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে বিজেপি’‌, দাবি করলেন শাহ

  • আজ দক্ষিণ গোয়ায় ন্যাশানাল ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

আগামী ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হবে। এই দাবি কোনও সমীক্ষা সংস্থা করেনি। এই দাবি করেছেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার তিনি একটি অনুষ্ঠানে যোগ দিতে গোয়া যান এবং ডবল ইঞ্জিন সরকারের মাধ্যমে এই রাজ্যে যে উন্নয়ন হয়েছে তার নিরিখেই ফের গোয়ায় বিজেপি সরকার তৈরি হবে বলে তিনি দাবি করেন।

ইদানিং সেখানে তৃণমূল কংগ্রেসের আনাগোনা বেড়েছে। বহু নেতা–নেত্রী থেকে বিশিষ্ট মানুষজন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তারপর থেকেই বিজেপি চিন্তা বেড়েছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা। এই পরিস্থিতিতে আজ অমিত শাহ বলেন, ‘‌বিজেপি ফের এখানে সরকার গঠন করবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে। এখনও সময় আছে নির্বাচনের জন্য। কিন্তু আমি গোয়ার সমস্ত মানুষজনের কাছে আবেদন করছি, তাঁরা যেন মনস্থির করে নেন বিজেপি সরকারকে নির্বাচিত করতে হবে। আর সেটা এই রাজ্য চলবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে।’‌

এখানে তৃণমূল কংগ্রেসের বহু সাংসদরা ঘুরে গিয়েছেন। দলীয় সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস এখানে প্রতিদ্বন্দ্বিতা করবে। তার জন্য প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। সেখানে আজ অমিত শাহের এই মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ। এদিন তিনি বলেন, ‘‌এই ডবল ইঞ্জিন সরকার রাজ্যের উন্নয়ন ও প্রগতিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।’‌ হঠাৎ এই কথাগুলি বলায় তৃণমূল কংগ্রেসকে তিনি ভয় পাচ্ছেন বলেও মনে করা হচ্ছে। কারণ বাংলায় নানা কথা বলেও সরকার গঠন করতে পারেননি। একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূল কংগ্রেসই ক্ষমতায় এসেছে।

আজ দক্ষিণ গোয়ায় ন্যাশানাল ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। সেখানেই এই কথাগুলি বলেছেন। আগামী ১৫ নভেম্বর থেকে এখানে চার্টার্ড বিমান যাতায়াত শুরু করবে বলেও জানান তিনি। তাতে পর্যটন ক্ষেত্রে সহায়তা করবে। ২০১৭ সালে আঞ্চলিক দলগুলির সহায়তায় এখানে বিজেপি সরকার গঠন করেছিল। কংগ্রেস একক বৃহত্তম দল হয়েও সরকার গঠন করতে পারেনি।

বন্ধ করুন