বাংলা নিউজ > ঘরে বাইরে > বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ জিতে অসমে ক্ষমতা ধরে রাখবে বিজেপি, দাবি অমিত শাহের
শনিবার গুয়াহাটিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে স্বাগত জানান অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল, অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা-সহ রাজ্য বিজেপির শীর্ষ স্তরের নেতারা।
শনিবার গুয়াহাটিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে স্বাগত জানান অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল, অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা-সহ রাজ্য বিজেপির শীর্ষ স্তরের নেতারা।

বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ জিতে অসমে ক্ষমতা ধরে রাখবে বিজেপি, দাবি অমিত শাহের

  • এনডিএ-র বোড়োল্যান্ড নির্বাচনের সাফল্য সবেমাত্র সেমি ফাইনাল। ফাইনাল হবে আসন্ন বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনেও নিরঙ্কুশ জয়ী হবে বিজেপি।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ গরিষ্ঠতা পেয়ে ফের সরকার গড়তে চলেছে বিজেপি। শনিবার গুয়াহাটির জনসভায় এমনই ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

এ দিন সকালে গুয়াহাটি পৌঁছলে শাহকে স্বাগত জানান অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল এবং রাজ্য বিজেপির শীর্ষ স্তরের নেতারা। পরে কামরূপ জেলার আমিনগাঁওয়ের জনসভায় বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিল নির্বাচনের সাফল্যের জন্য স্থানীয় বিজেপি নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে শাহ বলেন, ‘এনডিএ-র বোড়োল্যান্ড নির্বাচনের সাফল্য সবেমাত্র সেমি ফাইনাল। ফাইনাল হবে আসন্ন বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনেও নিরঙ্কুশ জয়ী হবে বিজেপি।’

এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এর আগে অসম আন্দোলন ও হিংসায় দীর্ণ ছিল। কিন্তু মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল এবং অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জুটি অঞ্চলের মানুষকে ঐতিহ্য, সংস্কৃতি ও পরম্পরার বিকাশ ঘটিয়ে সংঘবদ্ধ করে গোটা দেশের সঙ্গে যুক্ত করতে সফল হয়েছেন। শাহের দাবি, অতীতে বিচ্ছিন্নতাবাদীরা নিজেদের কার্যসিদ্ধির জন্য তরুণদের হাতে অস্ত্র তুলে দিয়েছে। কিন্তু বর্তমানে সেই যুবারাই মূলস্রোতে ফিরে এসে অসমের উন্নতি সাধনে শামিল হয়েছেন।

তিনি বলেন, ‘সবচেয়ে বড় সাফল্য হল বোড়োল্যান্ড অ্যাকর্ড। অত্যন্ত গর্বের সঙ্গে জানাতে চাই, সম্প্রতি বোড়োল্যান্ডের নির্বাচনে আশি শতাংশ ভোটগ্হণ কোনও রক্তপাত ছাড়াই সম্ভব হয়েছে। এই সাফল্য শুধুমাত্র উন্নয়নের মাধ্যমেই অর্জন করা যায়।’

এ দিন শাহ আরও বলেন, ‘গত ছয় বছরে মোদীজি তিরিশ বার উত্তর-পূর্ব সফরে এসেছেন। প্রতি বার তিনি উপহার হাতে নিয়েই এসেছেন।’

একই সঙ্গে এ দিন বিরোধী কংগ্রেসকেও একহাত নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর অভিযোগ, পূর্বতন কংগ্রেস সরকার অসমের উন্নয়নের জন্য কোনও কাজ করেনি।
পিটিআই-কে অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, এবারের সফরে রাজ্য বিজেপি কোর কমিটির সদ্য-নির্বাচিত সদস্য, বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলের শাসকজোটের ইউনাইটেড পিপলস পার্টি লিবেরাল, বিজেপি ও গণ সুরক্ষা পার্টির জোটের ২৩ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

শনিবার বাটাদ্রাবায় বৈষ্ণব সন্ত শ্রীমন্ত শংকরদেব আশ্রমের ১৮৬ কোটি টাকার সৌন্দর্যায়ণ প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন অমিত শাহ। সেই সঙ্গে গুয়াহাটিতে মহেন্দ্র মোহন চৌধুরী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং ৮৬০ কোটি টাকা বাজেটের কালাপাহাড় কোভিড কেয়ার হাসপাতাল প্রকল্পের উদ্বোধনও তিনি করেন। এ ছাড়া সারা অসমে ১১টি আইন কলেজ এবং রাড্যের ৮ হাজার বৈষ্ণব মঠের উন্নতিকল্পে ২.৫ লাখ টাকা অনুদানও দেন শাহ। 

আগামিকাল, রবিবার কামাখ্যা মন্দিরে তাঁর পুজো দেওয়ার কথা রয়েছে। এর পর তিনি মণিপুর সফরে সেরে নয়া দিল্লি ফিরবেন।

বন্ধ করুন