বাংলা নিউজ > ঘরে বাইরে > Civic Poll Result: মুখ্যমন্ত্রী খট্টরের 'হোম টার্ফে' ধরাশায়ী বিজেপি! হরিয়ানায় পুরভোটের ফলাফলে কোন ইঙ্গিত?

Civic Poll Result: মুখ্যমন্ত্রী খট্টরের 'হোম টার্ফে' ধরাশায়ী বিজেপি! হরিয়ানায় পুরভোটের ফলাফলে কোন ইঙ্গিত?

মনোহর লাল খট্টরের কেন্দ্রে বিজেপি পিছিয়ে পড়েছে পুরভোটে। (ANI Photo) (Yogendra Kumar)

কারনাল কার্যত মুখ পুড়িয়েছে পদ্ম শিবিরের। ঘরৌন্ধা কেন্দ্রে আম আদমি পার্টির প্রার্থীর থেকে মাত্র ৩১ টি ভোট বেশি পেয়ে বিজেপি প্রার্থী জেতেন। যে ফলাফল কার্যত ভাবাচ্ছে বিজেপি শিবিরকে। আসান্ধে বিজেপি-জেজপি জোটের প্রার্থীকে কংগ্রেস প্রার্থী হারিয়েছেন ৫১৮ ভোটে। তারোয়ারি কেন্দ্রে ৫৩৮ ভোটে বিজেপির প্রার্থী হেরে যান।

হরিয়ানায় পুরভোট ঘিরে পারদ ছিল তুঙ্গে। সদ্য পঞ্জাব নির্বাচনের পর এই বিজেপি জোট শাসিত রাজ্যে পুরভোটে কতগুলি পদ্ম ফোটে তা নিয়ে ছিল জল্পনা। সেই দিক থেকে গোটা রাজ্যে বিজেপি ব্লকবাস্টার ফলাফল দিলেও খোদ হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর সিং খট্টরের 'হোম টার্ফ' কারনালে বিজেপি কার্যত ধরাশায়ী হয়ে গিয়েছে।

কারনালের ৪ টি পুরভোট কমিটির প্রেসিডেন্ট পদে মাত্র একটি আসন জিতেছে বিজেপি। যা কার্যত রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের জন্য উদ্বেগের বিষয়। উল্লেখ্য, এই ভোটে বিজেপি ও তার সঙ্গী জেজেপি আসান্ধ, ঘরৌন্ধা, তারোওয়ারোতে প্রার্থী দিয়েছিল। রবিবারের ভোটে ৭০ শতাংশ ভোট পড়ার পর তার ফলাফল বের হতেই দেখা যায়, ৪৬ টির মধ্যে ২২ টি পুর কাউন্সিল দখল করেছে বিজেপি। জোট শরিক জেজেপি পেয়েছে ৩ টি, নির্দলরা ১৯ টি আসন দখলে রেখেছে। আম আদমি পার্টি এই রাজ্যে প্রথম সাফল্য নিয়ে কুরুক্ষেত্রে ইসমাইলাবাদ পুর কমিটিতে প্রিসেডেন্চের পদ দখল করেছে। হরিণের শিংয়ের রক্তে সত্যিই কি স্নান করেন পুতিন? স্বাস্থ্য ঘিরে বহু প্রশ্ন উঠছে

তবে, কারনাল কার্যত মুখ পুড়িয়েছে পদ্ম শিবিরের। ঘরৌন্ধা কেন্দ্রে আম আদমি পার্টির প্রার্থীর থেকে মাত্র ৩১ টি ভোট বেশি পেয়ে বিজেপি প্রার্থী জেতেন। যে ফলাফল কার্যত ভাবাচ্ছে বিজেপি শিবিরকে। আসান্ধে বিজেপি-জেজপি জোটের প্রার্থীকে কংগ্রেস প্রার্থী হারিয়েছেন ৫১৮ ভোটে। তারোয়ারি কেন্দ্রে ৫৩৮ ভোটে বিজেপির প্রার্থী হেরে যান। যদিও কারনালের আশপাশের এলাকা পানিপতের মতো জায়গা থেকে বিজেপির পারফরমেন্স বেশ ভাল রয়েছে। ফলে প্রশ্ন উঠছেই যে খোদ মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের কেন্দ্রে কী এমন ঘটল যার ফলে বহু সমীকরণ পাল্টাতে লাগল?

ঘরে বাইরে খবর

Latest News

৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো ১ জুন থেকে গাড়ির লাইসেন্স পাওয়ার নিয়ম বদলাচ্ছে, বেসরকারিকরণেও থাকছে কড়াকড়ি নাতাশা-র ইনস্টা স্টোরিতে বাড়ল ডিভোর্সের জল্পনা, বউয়ের থেকে কত ছোট হার্দিক? রাফায় ইজরায়েলের হামলা, এবার প্রতিবাদে সরব আলিয়া-বরুণ-প্রিয়াঙ্কা-করিনা আর কে কে? আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.