বাংলা নিউজ > ঘরে বাইরে > Civic Poll Result: মুখ্যমন্ত্রী খট্টরের 'হোম টার্ফে' ধরাশায়ী বিজেপি! হরিয়ানায় পুরভোটের ফলাফলে কোন ইঙ্গিত?
মনোহর লাল খট্টরের কেন্দ্রে বিজেপি পিছিয়ে পড়েছে পুরভোটে। (ANI Photo) (Yogendra Kumar)

Civic Poll Result: মুখ্যমন্ত্রী খট্টরের 'হোম টার্ফে' ধরাশায়ী বিজেপি! হরিয়ানায় পুরভোটের ফলাফলে কোন ইঙ্গিত?

  • কারনাল কার্যত মুখ পুড়িয়েছে পদ্ম শিবিরের। ঘরৌন্ধা কেন্দ্রে আম আদমি পার্টির প্রার্থীর থেকে মাত্র ৩১ টি ভোট বেশি পেয়ে বিজেপি প্রার্থী জেতেন। যে ফলাফল কার্যত ভাবাচ্ছে বিজেপি শিবিরকে। আসান্ধে বিজেপি-জেজপি জোটের প্রার্থীকে কংগ্রেস প্রার্থী হারিয়েছেন ৫১৮ ভোটে। তারোয়ারি কেন্দ্রে ৫৩৮ ভোটে বিজেপির প্রার্থী হেরে যান।

হরিয়ানায় পুরভোট ঘিরে পারদ ছিল তুঙ্গে। সদ্য পঞ্জাব নির্বাচনের পর এই বিজেপি জোট শাসিত রাজ্যে পুরভোটে কতগুলি পদ্ম ফোটে তা নিয়ে ছিল জল্পনা। সেই দিক থেকে গোটা রাজ্যে বিজেপি ব্লকবাস্টার ফলাফল দিলেও খোদ হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর সিং খট্টরের 'হোম টার্ফ' কারনালে বিজেপি কার্যত ধরাশায়ী হয়ে গিয়েছে।

কারনালের ৪ টি পুরভোট কমিটির প্রেসিডেন্ট পদে মাত্র একটি আসন জিতেছে বিজেপি। যা কার্যত রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের জন্য উদ্বেগের বিষয়। উল্লেখ্য, এই ভোটে বিজেপি ও তার সঙ্গী জেজেপি আসান্ধ, ঘরৌন্ধা, তারোওয়ারোতে প্রার্থী দিয়েছিল। রবিবারের ভোটে ৭০ শতাংশ ভোট পড়ার পর তার ফলাফল বের হতেই দেখা যায়, ৪৬ টির মধ্যে ২২ টি পুর কাউন্সিল দখল করেছে বিজেপি। জোট শরিক জেজেপি পেয়েছে ৩ টি, নির্দলরা ১৯ টি আসন দখলে রেখেছে। আম আদমি পার্টি এই রাজ্যে প্রথম সাফল্য নিয়ে কুরুক্ষেত্রে ইসমাইলাবাদ পুর কমিটিতে প্রিসেডেন্চের পদ দখল করেছে। হরিণের শিংয়ের রক্তে সত্যিই কি স্নান করেন পুতিন? স্বাস্থ্য ঘিরে বহু প্রশ্ন উঠছে

তবে, কারনাল কার্যত মুখ পুড়িয়েছে পদ্ম শিবিরের। ঘরৌন্ধা কেন্দ্রে আম আদমি পার্টির প্রার্থীর থেকে মাত্র ৩১ টি ভোট বেশি পেয়ে বিজেপি প্রার্থী জেতেন। যে ফলাফল কার্যত ভাবাচ্ছে বিজেপি শিবিরকে। আসান্ধে বিজেপি-জেজপি জোটের প্রার্থীকে কংগ্রেস প্রার্থী হারিয়েছেন ৫১৮ ভোটে। তারোয়ারি কেন্দ্রে ৫৩৮ ভোটে বিজেপির প্রার্থী হেরে যান। যদিও কারনালের আশপাশের এলাকা পানিপতের মতো জায়গা থেকে বিজেপির পারফরমেন্স বেশ ভাল রয়েছে। ফলে প্রশ্ন উঠছেই যে খোদ মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের কেন্দ্রে কী এমন ঘটল যার ফলে বহু সমীকরণ পাল্টাতে লাগল?

বন্ধ করুন