বাংলা নিউজ > ঘরে বাইরে > কাটা হল ৭১ ফুট লম্বা কেক, মোদীর জন্মদিনে BJP কর্মীদের 'সেবা ও সমর্পণ' অভিযান

কাটা হল ৭১ ফুট লম্বা কেক, মোদীর জন্মদিনে BJP কর্মীদের 'সেবা ও সমর্পণ' অভিযান

মোদীর জন্মদিনে কাটা হল ৭১ ফুট লম্বা কেক (ছবি সৌজন্যে টুইটার)

দেশজুড়ে বিজেপি কর্মীরা পালন করছেন 'সেবা ও সমর্পণ'। আগামী ২১ দিন এই অভিযান চলবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন আজ। এই উপলক্ষে দেশজুড়ে বিজেপি কর্মীরা পালন করছেন 'সেবা ও সমর্পণ'। আগামী ২১ দিন পর্যন্ত এই অভিযান চলবে। তাছাড়া বহু স্থানেই অভিনব কায়দায় মোদীর জন্মদিন উদ্যাপন করছেন গেরুয়া শিবিরের কর্মীরা। মোদীর জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার মধ্যরাতে সিরিঞ্জের আকারের ৭১ ফুট লম্বা কেক কাটেন ভোপালের বিজেপি কর্মীরা। কেকের উপর লেখা ছিল, 'নমো টিক্কার জন্য মোদীজিকে ধন্যবাদ।' ভোপালের লালঘাটি চৌরাহাতে ৭১ ফুট লম্বা এই কেক কাটা হয়। আবার বারাণসীতে প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন উপলক্ষে মাটির প্রদীপ জ্বালানো হয় এবং ৭১ কেজি লাড্ডু বিতরণ করা হয়।

এদিকে ১৭ সেপ্টেম্বর মোদীর জন্মদিন উপলক্ষে যাতে সর্বোচ্চ টিকাকরণের রেকর্ড গড় যায়, সেই প্রচেষ্টা করা হচ্ছে বিজেপির তরফে। এই লক্ষ্যে গেরুয়া শিবিরের মেডিকেল সেলের তরফে ১৭ থেকে ২০ সেপ্টেম্বর স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে বিভিন্ন জায়গায়। চলছে রক্তদান শিবির। তফসিলি ও অনুন্নত এলাকায় গিয়ে দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষদের হাতে তুলে দেওয়া হচ্ছে ফল ও নানা জিনিস।

এদিকে মোদীর জন্মদিন উপলক্ষে ৭১ জন কৃষক ও ৭১ জন জওয়ানকে সম্মানিত করা হবে বিজেপির তরফে। তাছাড়া মহিলা মোর্চার বিশেষ উদ্যোগে ৭১ জন মহিলা করোনা যোদ্ধাকেও সম্মানিত করা হবে।

এদিন প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষএ টুইট করে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহ নিজের টুইট বার্তায় লেখেন, 'মোদীজি নিজের জীবনের প্রতি মুহূর্তে গরিব, কৃষক আর বঞ্চিত মানুষের সেবায় সমর্পিত করেছেন। আমি সব কার্যকর্তাদের অনুরোধ করব আপনারা সেবা সমর্পণের অন্তর্গত সেবার কাজে অংশগ্রহণ করুন। একই সঙ্গে বিজেপি সরকারের জনকল্যাণকারী প্রকল্পগুলির কথা মানুষের কাছে পৌঁছে দিন।'

বন্ধ করুন