বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা বিধি মেনেই চলছে আন্দোলন, দাবি কৃষক নেতা রাকেশ টিকাইতের
রাকেশ টিকাইত (ফাইল ছবি)
রাকেশ টিকাইত (ফাইল ছবি)

করোনা বিধি মেনেই চলছে আন্দোলন, দাবি কৃষক নেতা রাকেশ টিকাইতের

  • দিল্লি সীমানায় আন্দোলনরত কৃষকদের বিরুদ্ধে কোভিড বিধি না মানার অভিযোগ উঠেছে। তবে এসব অভিযোগ উড়িয়ে দিলেন কৃষক নেতা রাকেশ টিকাইত।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ফের ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে দেশজুড়ে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় লকডাউন, কড়া বিধিনিষেধ, নাইট কার্ফু জারি হয়েছে। এই আবহে দিল্লি সীমানায় আন্দোলনরত কৃষকদের বিরুদ্ধে কোভিড বিধি না মানার অভিযোগ উঠেছে। তবে এসব অভিযোগ উড়িয়ে দিলেন কৃষক নেতা রাকেশ টিকাইত। টিকাইত দাবি করেন, কোনও করোনা বিধি ভাঙেনি আন্দোলনরত কৃষকরা।

এদিন রাকেশ টিকাইত বলেন, 'মানুষ একে অপর থেকে অনেকটাই দূরে বসে ছিল। সরকার ৫০ জন লোকের জমায়েতের অনুমতি দিয়েছে, সেখানে ২২-২৫ জন লোক ছিল। কেউ কারও সাথে দেখা করেনি এবং কেউ কারোর হাত মেলায়নি।'

পাশাপাশি টিকাইত এদিন দাবি করেন, আন্দোলন করতে করতে দিল্লি সীমানাই কৃষকদের বাসস্থান হয়ে গিয়েছে। এখানেই আন্দোলনরত কৃষকদের করোনা টিকাকরণ হবে বলেও জানান তিনি। উল্লেখ্য, এর আগে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজও জানিয়েছিলেন দিল্লি সীমানায় অবস্থানরত কৃষকদের টিকা দেওয়ার কথা।

এদিকে রাকেশ টিকাইতের অভিযোগ, করোনার ভয় দেখিয়ে আন্দোলন ভাঙতে চায় কেন্দ্র। উল্লেখ্য, কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে লড়াই করছে ৪১টি কৃষক সংগঠনের একটি যৌথ মঞ্চ। নভেম্বর শেষ থেকে তারা দিল্লির সীমানার বাইরে অবস্থান বিক্ষোভ করেছে।

 

বন্ধ করুন