বাংলা নিউজ > ঘরে বাইরে > কালোটাকা উদ্ধারে নয়া দিশা, ফাঁস হচ্ছে সুইস ব্যাঙ্কে ভারতীয় অ্যাকাউন্টের দ্বিতীয় তালিকা
সুইস ব্যাঙ্কে অ্যাকাউন্টধারী ভারতীয় গ্রাহকদের দ্বিতীয় তালিকা এবার হাতে আসছে কেন্দ্রীয় সরকারের। 
সুইস ব্যাঙ্কে অ্যাকাউন্টধারী ভারতীয় গ্রাহকদের দ্বিতীয় তালিকা এবার হাতে আসছে কেন্দ্রীয় সরকারের। 

কালোটাকা উদ্ধারে নয়া দিশা, ফাঁস হচ্ছে সুইস ব্যাঙ্কে ভারতীয় অ্যাকাউন্টের দ্বিতীয় তালিকা

  • ৮৬টি রাষ্ট্রের তালিকায় গুরুত্বপূর্ণ অংশ দখল করে রয়েছে নরেন্দ্র মোদীর দেশ।

সুইস ব্যাঙ্কে কালোটাকা রাখা ভারতীয় গ্রাহকদের দ্বিতীয় তালিকা এবার হাতে আসতে চলেছে কেন্দ্রীয় সরকারের।  শুক্রবার এই তথ্য জানিয়েছে সুইৎজারল্যান্ড সরকার।

কালোটাকার বিরুদ্ধে অভিযানে বড় সাফল্য পেতে চলেছে নরেন্দ্র মোদী সরকার। ভারত ও সুইৎজারল্যান্ডের মধ্যে কালোটাকা সংক্রান্ত তথ্য আদান-প্রদানের নয়া চুক্তি অনুসারে, সুইস ব্যাঙ্কে থাকা ভারতীয় অ্যাকাউন্টের দ্বিতীয় প্রস্থ তালিকা সে দেশের সরকারের কাছে ইতিমধ্যে এসে গিয়েছে। সেই তথ্য অল্প দিনের মধ্যেই ভারতে পাঠানো হবে বলে জানিয়েছে সুইস প্রশাসন।

উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ভারত-সহ মোট ৭৫টি দেশের নাগরিকদের সুইস ব্যাঙ্কে থাকা অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য সরবরাহ করেছিল সুইৎজারল্যান্ড। 

দ্বিতীয় দফায় সুইস ব্যাঙ্কে ৮৬টি দেশের নাগরিকদের অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য প্রকাশ করতে চলেছে সুইস সরকার। জানা গিয়েছে, এর মধ্যে বেশ কিছু অ্যাকাউন্ট ভারতীয় নাগরিকদের নামে রয়েছে। 

জানা গিয়েছে, এখনও পর্যন্ত ভারতের নাম উল্লেখ না করলেও ৮৬টি দেশের তালিকায় গুরুত্বপূর্ণ অংশ দখল করে রয়েছে নরেন্দ্র মোদীর দেশ। সুইস সরকারের হিসেবে, এই দেশগুলির নাগরিকদের নামে ৩০ লাখেরও বেশি অ্যাকাউন্টের তথ্য প্রকাশ করা হবে।

বন্ধ করুন