বাংলা নিউজ > ঘরে বাইরে > Blast in Pakistan kills 13: অস্ত্র ভাণ্ডারে বিস্ফোরণ, মৃত ১২, 'হামলা নয়', লজ্জায় কান লাল পাক পুলিশের

Blast in Pakistan kills 13: অস্ত্র ভাণ্ডারে বিস্ফোরণ, মৃত ১২, 'হামলা নয়', লজ্জায় কান লাল পাক পুলিশের

পাকিস্তানের সন্ত্রাস দমন দফতরের অস্ত্র ভাণ্ডারে ভয়াবহ বিস্ফোরণ। (AFP)

পাকিস্তানের সোয়াট প্রদেশে সন্ত্রাস দমন দফতরের অস্ত্র ভাণ্ডারে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৫০ জন। এদিকে ঘটনা প্রসঙ্গে সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা জানিয়েছেন, জঙ্গি হামলার কারণে এই ঘটনা ঘটেনি।

উত্তরপশ্চিম পাকিস্তানের সোয়াট প্রদেশে পুলিশ স্টেশনে ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারালেন অন্তত পক্ষে ১৩ জন। এর মধ্যে ১২ জন পুলিশ অফিসার বলেই জানা গিয়েছে। এছাড়া ঘটনায় অন্তত পক্ষে ৫০ জন আহজ হয়েছেন। এদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটে সোমবার সন্ধ্যায়। জানা গিয়েছে, পাকিস্তানের সন্ত্রাস দমন দফতরের অস্ত্র ভাণ্ডারে বিস্ফোরণটি ঘটেছিল। সেখান থেকেই এই বিস্ফোরণ ঘটে। পুলিশ স্টেশনের ভেতরে পরপর দু'টি বিস্ফোরণের আওয়াজ শোনা যায় বলে জানানো হয়েছে জিও টিভির রিপোর্টে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে গোটা বিল্ডিং প্রায় ধ্বংস হয়ে গিয়েছে।

খাইবার পাখতুনখাওয়া পুলিশের আইজি আখতার হায়াত খান জানিয়েছেন, ঘটনার পরই গোটা প্রদেশে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। এদিকে সন্ত্রাস দমন দফতরের ডিআইজি খালিদ সোহেল জানান, এই হামলাটি আত্মঘাতী ছিল না। এমনকী বাইরে থেকে কেউ গুলি করেনি বা বোমা ছোড়েনি। তিনি জানান, যেখানে গোলাবারুদ এবং মর্টার শেল রাখা থাকত, সেখানেই বিস্ফোরণটা হয়। পরে সোয়াট প্রদেশের পুলিশের মুখপাত্র এক বিবৃতি প্রকাশ করে জানান, 'খুব সম্ভবত' শর্ট সার্কিট থেকে আগুন লাগে আর তার থেকেই বিস্ফোরণ ঘটে। বাইরে থেকে হামলার কোনও তথ্যপ্রমাণ এখনও মেলেনি বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, ২০০৯ সালের আগে এই সোয়াট প্রদেশের কার্যত কট্টরপন্থী ইসলামি জঙ্গিদের কব্জায় ছিল। পরবর্তীতে পাকিস্তানি প্রশাসন এই অঞ্চলকে জঙ্গি মুক্ত করতে সমর্থ হয়। তবে এখনও এই অঞ্চলে জঙ্গি কার্যকলাপ বজায় রয়েছে। তাই সন্ত্রাস দমন ইউনিটের ভালো উপস্থিতি রয়েছে এই উপত্যকায়। এই উপত্যকাতেই ২০১২ সালে মালালা ইউসুফজাইকে গুলি মেরেছিল ইসলামি জঙ্গিরা। এই আবহে বিস্ফোরণের পর প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল যে জঙ্গি হামলার কারণেই এই ঘটনা ঘটেছে। তবে তদন্ত শুরুর পর প্রাথমিক অনুমান, নিছক দুর্ঘটনা থেকে এই কাণ্ড ঘটেছে। এতে কান লাল হয়েছে পাক প্রশাসনের। সিটিডি-র ডিআইজি খালিদ সোহেল মেনে নিয়েছেন যে অসাবধানতার কারণেই এই ঘটনা ঘটেছে। তবে তদন্ত জারি রয়েছে। সব দিকই খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.