বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরপ্রদেশে বাড়িতে বিস্ফোরণ, ৩ শিশু-সহ মৃত ৭, আহত ৭, তদন্তের নির্দেশ যোগীর
ভেঙে পড়েছে বাড়ির একাংশ। (ছবি সৌজন্য এএনআই)
ভেঙে পড়েছে বাড়ির একাংশ। (ছবি সৌজন্য এএনআই)

উত্তরপ্রদেশে বাড়িতে বিস্ফোরণ, ৩ শিশু-সহ মৃত ৭, আহত ৭, তদন্তের নির্দেশ যোগীর

  • ইতিমধ্যে ফরেন্সিক বিশেষজ্ঞদের ডাকা হয়েছে।

উত্তরপ্রদেশের একটি দু'তলা বাড়িতে বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে সাতজনের। মৃতদের মধ্যে তিন শিশুও আছে। তাদের বয়স ৫ থেকে ১২-র মধ্যে। আহত হয়েছেন কমপক্ষে সাতজন। ঘটনায় ইতিমধ্যে তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মঙ্গলবার রাতে গন্ডার জেলায় ওই দু'তলার বাড়িতে বিস্ফোরণ হয়। গন্ডার পুলিশ সুপার সন্তোষকুমার মিশ্র জানান, রাত ১১ টা ৩০ মিনিট নাগাদ ওয়াজিরগঞ্জ থানার থাথেকাপুরওয়া এলাকার বিস্ফোরণ হয়েছে। ভেঙে পড়ে বাড়ির একাংশে। বিস্ফোরণের আওয়াজ শুনে কোনওক্রমে বেরিয়ে আসেন ওই বাড়ির বাসিন্দারা। রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। তারইমধ্যে শুরু হয় উদ্ধারকাজ। এগিয়ে আসেন স্থানীয়রাও। ধ্বংসস্তূপ থেকে মোট ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। দ্রুত তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সাতজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। আপাতত আরও সাতজনের চিকিৎসা চলছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, এলপিজি সিলিন্ডার ফেটে গিয়েই বিস্ফোরণ হয়েছে। তবে বিস্ফোরণের প্রকৃত কারণ জানতে তদন্ত চলছে। পুলিশ সুপার মিশ্র জানিয়েছেন, ঘটনাস্থলের খুঁটিনাটি পরীক্ষার জন্য ইতিমধ্যে ফরেন্সিক বিশেষজ্ঞদের ডাকা হয়েছে। বিস্ফোরণের জায়গায় গিয়ে সেই দল বিভিন্ন নমুনা সংগ্রহ করবে। তার ভিত্তিতে যত দ্রুত সম্ভব রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। আহতদের সর্বোচ্চ মানের চিকিৎসার জন্য এবং মৃতদের পরিবারকে সাহায্যের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তেরও নির্দেশ দিয়েছেন যোগী।

বন্ধ করুন