বাংলা নিউজ > ঘরে বাইরে > মুম্বইয়ের একাধিক জায়গায় গ্যাস লিকের অভিযোগ, প্রমাণ মেলেনি, জানাল দমকল

মুম্বইয়ের একাধিক জায়গায় গ্যাস লিকের অভিযোগ, প্রমাণ মেলেনি, জানাল দমকল

গ্যাস লিকের অভিযোগ পাওয়ার মুম্বইয়ে দমকল (ছবি সৌজন্য টুইটার)

স্থানীয়দের আতঙ্কিত না হওয়ার আবেদন জানিয়েছে পুরনিগম।

পোওয়াই, চেম্বুর, ভিখরোলির মতো মুম্বইয়ের একাধিক জায়গা থেকে গ্যাস লিকের অভিযোগ আসছিল। কিন্তু সেই সমস্ত এলাকায় গ্যাস লিকের কোনও প্রমাণ মেলেনি বলে জানাল দমকল। তবে আন্ধেরিতে ঝাঁঝালো গ্যাসের গন্ধ পাওয়া গিয়েছে।

প্রধান দমকল আধিকারিক পি এস রাহাঙ্গদালে বলেন, 'সংশ্লিষ্ট এলাকাগুলিতে কোনও গ্যাস লিকের খোঁজ পাওয়া যায়নি। পোওয়াই থেকে আরও ফোন এসেছে এবং আন্ধেরিতে গ্যাসের গন্ধ পাওয়া গিয়েছে। গ্যাস লিক কোথায় হয়েছে, তা খুঁজে বের করতে দমকলের ১৭ টি ইঞ্জিন কাজ করছে এবং আতঙ্কিত না হওয়ার আবেদন জানানো হয়েছে। জরুরির পরিস্থিতির জন্য বিশেষ গাড়ি তৈরি রাখা হয়েছে।' 

তিনি জানান, হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল), ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল), মহানগর গ্যাস লিমিটেড (এমজিএল), রাষ্ট্রীয় কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজারস (আরসিএফ) এবং পুলিশকে ইতিমধ্যে সতর্ক করা হয়েছে। 

শনিবার রাতে পোওয়াই, চেম্বুর, ভিখরোলি, ঘাটকোপার কঞ্জুমার্গের বাসিন্দাদের থেকে গ্যাস লিকের অভিযোগ পাওয়া গিয়েছে বলে জানায় বৃহন্মুম্বই পুরনিগম (বিএমসি)। পুরনিগমের বিপর্যয় মোকাবিলা সেলের প্রাথমিক তথ্য অনুযায়ী, গোভান্দির (পূর্ব) ইউএস ভিটামিন কোম্পানিতে গ্যাস লিক হচ্ছে বলে রাত ৯ টা ৫৩ মিনিটে প্রথম খবর মেলে। পুরনিগমের তরফে এলাকাবাসীকে আতঙ্কিত না হওয়ার পাশাপাশি ঝাঁঝালো গন্ধের কারণে কারোর সমস্যা হলে মুখ এবং নাকে ভিজে গামছা বা কাপড়ে জড়িয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। পরে রবিবার সকালে একটি টুইটবার্তায় বিএমসি জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। গন্ধের উৎসস্থলের খোঁজ চলছে।

আগেও মুম্বইয়ে গ্যাস লিকের অভিযোগ মিলেছিল। গত বছর সেপ্টেম্বরের সেই ঘটনায় অবশ্য কোথা থেকে গ্যাস লিক হচ্ছে, তা চিহ্নিত করা গিয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

'নিজেদের ব্যর্থতা লুকোতে সংসদকে ব্যবহার করে', বাজেটের আগে বিরোধীদের তোপ মোদীর এটি টিআরপির জন্য ভালো- কোহলির সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে মুখ খুললেন গৌতম গম্ভীর বাংলায় আগে শুরু হয়েছে শ্রাবণ মাস, ভারতের অন্য জায়গায় তাহলে শ্রাবণের শুরু পরে কেন শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে ‘মিলখা’ স্টাইলে অনুশীলনে ডুবে স্কাই, ভিডিয়ো হল ভাইরাল লটারির নেশায় দেনায় ডুবে যুবক, ধার শোধ করতে বলায় বাবাকে খুন করল গুণধর ছেলে কেন টি২০ দলের অধিনায়ক হলেন না হার্দিক? সূর্যকে বেছে নেওয়ার যুক্তি দিলেন আগরকর জাতীয় দলের জন্য নিজের কোচিং স্টাফকে বেছে নিলেন ভারতের নতুন কোচ মানোলো মার্কুয়েজ সপ্তাহের প্রথম কাজের দিন মন ভালো রাখতেই হবে, পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় সারা শরীরে লাল ছোপ, যন্ত্রণা! কোন জিনগত রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান 'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.