বাড়ি > ঘরে বাইরে > চম্বল নদীতে নৌকাডুবিতে নিখোঁজ ১৪ আরোহী, চলেছে উদ্ধার অভিযান
বুধবার রাজস্থানের কোটা জেলায় চম্বল নদীতে নৌকা ডুবে কমপক্ষে ১৪ জন প্রাণ হারালেন।
বুধবার রাজস্থানের কোটা জেলায় চম্বল নদীতে নৌকা ডুবে কমপক্ষে ১৪ জন প্রাণ হারালেন।

চম্বল নদীতে নৌকাডুবিতে নিখোঁজ ১৪ আরোহী, চলেছে উদ্ধার অভিযান

  • কমলেশ্বর ধাম মন্দিরে পৌঁছতে নৌকা ভাড়া নিয়েছিলেন গোথড়া কালা গ্রামের প্রায় তিন ডজন অধিবাসী। যাওয়ার পথে নৌকাটি ডুবে যায়।

রাজস্থানের কোটা জেলায় চম্বল নদীতে নৌকা ডুবে কমপক্ষে ১৪ জন প্রাণ হারালেন। বুধবার দুর্ঘটনা আক্রান্তদের উদ্ধারে নেমেছেন স্থানীয় গ্রামবাসী ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী।

এ দিন সকালে প্রায় ৩৬ জন যাত্রীকে নিয়ে নদী পারাপার করার সময় উলটে যায় নৌকাটি। কোটার জেলাশাসক উজ্জ্বল সিং রাঠোর জানিয়েছেন, ‘চম্বল নদীর বিপরীত তীরে বুন্দি জেলার কমলেশ্বর ধাম মন্দিরে পৌঁছতে একটি নৌকা ভাড়া নিয়েছিলেন খাতোলি তহসিলের গোথড়া কালা গ্রামের প্রায় তিন ডজন অধিবাসী। কিন্তু যাওয়ার পথেই নৌকাটি ডুবে যায়।’

উলটে যাওয়া নৌকায় উঠে প্রাণ বাঁচানোর চেষ্টায় যাত্রীরা। 
উলটে যাওয়া নৌকায় উঠে প্রাণ বাঁচানোর চেষ্টায় যাত্রীরা। 

তবে তীরের কাছাকাছি উলটে নৌকার বেশ কিছু যাত্রী সাঁতরে ডাঙায় পৌঁছান। কিন্তু ১৪ জন যাত্রীর হদিশ মেলেনি। তাঁদের মধ্যে রয়েছেন পুরুষ, নারী ও শিশুরা। 

কবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। তবে তাদের আগেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় গ্রামবাসীরা। উদ্ধারকাজে হাত লাগিয়েছে পুলিশও। প্রথম দফায় তিনটি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। তল্লাশি ও উদ্ধার অভিযান চালু রয়েছে বলে জানিয়েছেন জেলাশাসক।

অন্য দিকে, দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসনকে উদ্ধার ও ত্রাণকাজে নামার নির্দেশ দেন লোক সভার অধ্যক্ষ তথা কোটার সাংসদ ওম বিড়লা এবং রাজস্থানের নগরোন্নয়ন ও আবাসন মন্ত্রী শান্তি ধাইওয়াল।

বন্ধ করুন