বাংলা নিউজ > ঘরে বাইরে > ফিরছে নিথর দেহ, প্রিয়জনের বুকফাটা কান্না, সিকিমে দুর্ঘটনায় মৃত্যু ১৬ সেনার

ফিরছে নিথর দেহ, প্রিয়জনের বুকফাটা কান্না, সিকিমে দুর্ঘটনায় মৃত্যু ১৬ সেনার

দুর্ঘটনায় মৃত ১৬জন সেনার দেহ ফিরল শিলিগুড়িতে (ANI Photo) (ANI)

অত্যন্ত মর্মান্তিক ঘটনা। দুর্ঘটনা কেড়ে নিল ১৬ সেনা জওয়ান ও আধিকারিকের প্রাণ। বাঁকুড়ার এক জওয়ানেরও মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। একে একে ফিরছে নিথর জওয়ান ও আধিকারিকদের দেহ। প্রিয়জনের বুকফাটা কান্নায় ভারী হচ্ছে বাতাস।

অনিরুদ্ধ ধর

শুক্রবার উত্তর সিকিমের জেমাতে ভয়াবহ পথ দুর্ঘটনা। প্রাণ গিয়েছে ভারতীয় সেনার ১৬ জওয়ানের।শনিবার তাঁদের কফিনবন্দি দেহ নিয়ে আসা হয় বাগডোগরা বিমানবন্দরে। আর্মির তরফে জানানো হয়েছে, ১৬জন সেনা জওয়ান ও তিনজন অফিসারকে নিয়ে একটি আর্মি ট্রাক সিকিমের জেমা এলাকা দিয়ে যাচ্ছিল। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। অত্যন্ত মর্মান্তিক দুর্ঘটনা।

মৃত সেনা জওয়ান ও আধিকারিকদের দেহের সামনে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে। গান স্যালুট দেওয়া হয়েছে তাঁদের। সিকিমের রাজ্য়পাল গঙ্গা প্রসাদ, মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং ও ভারতীয় সেনা ও ভারতীয় নৌসেনার আধিকারিকরা শেষ শ্রদ্ধা জানান।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে পূর্ব সিকিমের লিবাং হেলিপ্যাড থেকে এয়ার লিফ্ট করে বাগডোগরা বিমানবন্দরে নিয়ে আসা হয় দুর্ঘটনায় মৃত জওয়ানদের দেহ। তার আগে গাড়িতেই ময়নাতদন্তের জন্য় দেহগুলি আনা হয়েছিল।

পুলিশ প্রশাসনের পদস্থ আধিকারিকরাও শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

নায়েব সুবেদার চন্দন কুমার মিশ্র, নায়েব সুবেদার ওঙ্কার সিং, হাবিলদার গোপীনাথ মাকুর, সিপাহী সুখা রাম, হাবিলদার চরণ সিং, নায়েক রবীন্দর সিং থাপার মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়।

২২১ ফিল্ড রেজিমেন্টের নায়েক বৈশাখ এস ও নায়েক প্রমোদ সিংয়ের মৃত্যুও হয়েছে এই দুর্ঘটনায়। আর চারজন সেনা যাঁদের দেশ হারাল এই দুর্ঘটনায়, তাঁরা হলেন, নায়েক ভূপেন্দ্র সিং, নায়েক শ্য়াম সিং যাদব, নায়েক লোকেশ কুমার, গ্রেনেডিয়ার বিকাশ কুমার।

এদিকে চন্দন কুমার মিশ্র বিহারের খাগারিয়ার বাসিন্দা ছিলেন। ওঙ্কার সিং পঞ্জাবের পাঠানোকোটের, গোপীনাথ মাকুড় পশ্চিমবঙ্গের, রাজস্থানের যোধপুরের রাম, উত্তরপ্রদেশের লখনউয়ের চরণ সিং ও উত্তরাখণ্ডের পন্থনগরের থাপার মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়।

বৈশাখ কেরলের, প্রমোদ সিং বিহারের,ভূপেন্দ্র সিং এটার বাসিন্দা. যাদব উন্নাওয়ের বাসিন্দা ছিলেন। লোকেশ কুমার মুজফ্ফনগরের। বিকাশ কুমার হরিয়ানার ফতেহাবাদের বাসিন্দা।

সুবেদার গুমান সিং, হাবিলদার অরবিন্দ সিং, ল্যান্সনায়েক সোমভীর সিং, ল্য়ান্সনায়েক মনোজ কুমারেরও মৃত্যু হয়েছে এই ঘটনায়। এমনটাই জানিয়েছে সেনা।

গুমন সিং ছিলেন রাজস্থানের জয়শলমীরের বাসিন্দা, অরবিন্দ সিং হরিয়ানার ভিওয়ানির বাসিন্দা, সোম্ভীর সিং হরিয়ানার হিসারের বাসিন্দা, মনোজ কুমার ছিলেন রাজস্থানের ঝুনঝুনুর বাসিন্দা।

অত্যন্ত মর্মান্তিক ঘটনা। দুর্ঘটনা কেড়ে নিল ১৬ সেনা জওয়ান ও আধিকারিকের প্রাণ। বাঁকুড়ার এক জওয়ানেরও মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। একে একে ফিরছে নিথর জওয়ান ও আধিকারিকদের দেহ। প্রিয়জনের বুকফাটা কান্নায় ভারী হচ্ছে বাতাস।

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন ভরা মঞ্চে একমাত্র তাঁর পা ছুঁয়ে প্রণাম খোদ অমিতাভ বচ্চনের, কে এই অশ্বিনী দত্ত? ভারতের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে অনন্য নজির ফারুকির, ভাঙলেন ১০ বছর আগের রেকর্ডও আর কাগজের মেমো দিয়ে ট্রেন চালানো যাবে না, কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় ঘুম ভাঙল রেলের অনুপম খেরের অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা ওপেনিং অত চাপের নয়, '৭ থেকে ১৫ ওভারের মধ্যে ব্যাটিং করাই সবথেকে কঠিন', বললেন SKY

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.