বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরাখণ্ডে মিলল ৭ ট্রেকারের দেহ, মাইনাস তাপমাত্রাতেও বেঁচে গেলেন কলকাতার মিঠুন

উত্তরাখণ্ডে মিলল ৭ ট্রেকারের দেহ, মাইনাস তাপমাত্রাতেও বেঁচে গেলেন কলকাতার মিঠুন

এক পর্বতারোহীকে জীবিত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসছেন SDRF সদস্যরা (ছবি : এএনআই) (HT_PRINT)

মৃত ট্রেকারদের মধ্যে অন্তত চারজন পশ্চিমবঙ্গবাসী। এখনও লামখাগা পাসে নিখোঁজ রয়েছেন বাংলার দুই পর্বতারোহী।

১৪ অক্টোবর হর্ষিল-চিতকুল লখমা পাসে ট্রেকিংয়ে গিয়ে নিঁখোজ হন পশ্চিমবঙ্গ নিবাসী ৭ পর্বতারোহী। তাঁদের দলে মোট ১১ জন ছিলেন। সেই দলের ৭ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। দুই জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও নিখোঁজ দুই জন। জানা গিয়েছএ উদ্ধার হওয়া ব্যক্তিদের একজন কলকাতার ট্রেকার মিঠুন দারি। অপর একজন হলেন সেই দলের সঙ্গে থাকা গাইড দেবেন্দ্র। দেহগুলি উদ্ধার হয়েছে লামখাগা পাসের কাছে। উত্তরাখণ্ডের হর্ষিল হয়ে হিমাচল প্রদেশের কিন্নুর জেলার সংযোগস্থাপনকারী এই অঞ্চলটি অত্যন্ত দুর্গম। উত্তরাখণ্ডের ডিজিপি অশোর কুমার ট্রেকারদের দেহ উদ্ধারের খবরটি প্রকাশ করেন।

বাংলার ৭ জন ছাড়াও দিল্লির ১ বাসিন্দা ছিলেন এই দলে। সঙ্গে উত্তরকাশীর আরও ৩ জন বাসিন্দা ছিলেন এই দলে। প্রবল তুষারপাতের জেরে ১১ জনের দলটি নিরুদ্দেশ হয়ে গিয়েছিল। এই দলে থাকা পর্বতারোহীদের নাম হল - শুভায়ন দাস (২৮), তন্ময় তিওয়ারি (৩০), রিচার্ড মণ্ডল (৩০), মিঠুন দারি (৩১), বিকাশ মাকাল (৩৩), সৌরভ ঘোষ (৩৪) এবং সুখেন মাঝি (৪৩)। তাছাড়া দিল্লিবাসী অনিতা রাওয়াতও (৩৮) এই দলে ছিলেন। 

পর্বতারোহীদের মধ্যে এখনও পর্যন্ত শুধুমাত্র মিঠুনকেই জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। মাইনাস তাপমাত্রায় কোনও রকমে প্রায় ছয় দিন কাটিয়ে তিনি জীবিত অবস্থায় ফিরে এসেছেন। মৃত্যু হয়েছে সৌরভ ঘোষ, শুভায়ন দাস, বিকাশ মাকাল, তন্ময় তিওয়ারি ও অনিতা রাওয়াতের। এনিতা ছাড়া বাকি চার জনই পশ্চিমবঙ্গবাসী। দুই জনের দেহ এখনও চিহ্নিত করা যায়নি।

এই দলটির খোঁজে এবং তাঁদের উদ্ধারের জন্য একটি হেলিকপ্টার সহ এসডিআরএফ’র সদস্যরা বুধবার সকালেই ঘটনাস্থলে পৌঁছেছিল। উদ্ধারকাজ চালাচ্ছে বায়ুসেনাও। বায়ুসেনার হেলিকপ্টারে ইতিমধ্যে ৩ জনের শবদেহ হর্ষিলে নিয়ে যাওয়া হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Latest IPL News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.