বাড়ি > ঘরে বাইরে > অসমের গ্যাসকূপের আগুন নেভাতে গিয়ে মৃত দুই দমকল কর্মী
চলছে আগুন নেভানোর কাজ
চলছে আগুন নেভানোর কাজ

অসমের গ্যাসকূপের আগুন নেভাতে গিয়ে মৃত দুই দমকল কর্মী

দাউদাউ করে জ্বলছে গ্যাসকূপ তিনসুকিয়া জেলায় মঙ্গলবার থেকে। 

অসমে অয়েল ইন্ডিয়া লিমিটেডের প্রাকৃতিক গ্যাসকূপে আগুন নেভাতে গিয়ে মারা গেলেন দুই দমকল কর্মী। মঙ্গলবার আগুন লাগে, ছুটে যায় দমকল। বুধবার সকালে এই দুই কর্মীর মৃতদেহ উদ্ধার করে এনডিআরএফের লোকজন। 

উদ্ধারকাজে লাগা National Disaster Response Force (NDRF) এর লোকজন তিনশুকিয়ার বাঘজানে একটা পুকুর থেকে দুই দমকল কর্মীর দেহ উদ্ধার করেছে। মে ২৭ থেকেই এই গ্যাসকূপে লিক শুরু হয়। প্রায় চোদ্দো দিন ধরে গ্যাস বেরোচ্ছিল সেখান থেকে, যেটা গতকাল আগুন লেগে যায়। 

এনডিআরএফ আধিকারিক জানান যে মৃতরা হলেন দুর্লভ গোগোই (৩০) ও বিকেশ্বর গোহেইন (৫৬)। দুজনেই অয়েল ইন্ডিয়ার হয়ে অগ্নিনির্বাপনের কাজ করতেন। সকাল দশটা নাগাদ দুই মৃৃতদেহ পাওয়া যায়। সেগুলি স্থানীয় প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়েছে। 

অসমে মৃত দুই দমকল কর্মী
অসমে মৃত দুই দমকল কর্মী

মঙ্গলবার OIL  জানিয়েছিল যে শুধু একজন ওএনজিসি-র কর্মী আহত হয়েছেন। গত ২৭ মে বাঘজান গ্যাসকূপে ব্লো আউট হয় যখন ৩৭২৯ মিটার নীচে একটি রিজার্ভার থেকে গ্যাস বার করার চেষ্টা করা হচ্ছিল। ব্লোআউট তখন হয় যখন প্রেসার সিস্টেম ফেল করে ও অনিয়ন্ত্রিত ভাবে অপরিশোধিত তেল সেখানে থেকে বেরিয়ো যায়। 

এরপর স্থানীয় প্রায় দুই হাজার মানুষকে চারটি রিলিফ ক্যাম্প পাঠানো হয়। কিন্তু প্রায় দুই সপ্তাহ ধরে কোনও সমাধানসূত্র পায়নি প্রশাসন। ফলে বলি হল দুটি নিরীহ প্রাণ। 

বন্ধ করুন