বাংলা নিউজ > ঘরে বাইরে > Bomb Threat in Vistara: বোমা আছে বিমানে! হাতে লেখা চিরকুট ভিস্তারাতে, মুম্বই বিমানবন্দরে জরুরী পরিস্থিতি

Bomb Threat in Vistara: বোমা আছে বিমানে! হাতে লেখা চিরকুট ভিস্তারাতে, মুম্বই বিমানবন্দরে জরুরী পরিস্থিতি

বোমা আছে বিমানে! হাতে লেখা চিরকুট ভিস্তারাতে, মুম্বই বিমানবন্দরে জরুরী পরিস্থিতি প্রতীকী ফাইল ছবি: ভিস্তারা (Vistara)

ভিস্তারা এয়ারলাইন্স বোমা হামলার হুমকির বিষয়টি নিশ্চিত করেছে এবং বলেছে যে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করে প্রোটোকল অনুসরণ করেছে।

যোগেশ নায়েক

প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দর থেকে রওনা দেওয়া ভিস্তারার বিমানে হাতে লেখা বোমা হামলার হুমকি নোট উদ্ধারের পর মুম্বই বিমানবন্দরে আপৎকালীন অবস্থা জারি করা হয়েছে। ক্রুরা সকাল ১০টা ৮ মিনিটে একটি এয়ারসিকনেস ব্যাগে হুমকি নোট রয়েছে বলে রিপোর্ট করেছিলেন। এরপরই ২৯৪ জন যাত্রী এবং ১২ জন ক্রু সদস্য নিয়ে বিমানটি সকাল ১০টা ১৯ মিনিটে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে।

ভিস্তারা এয়ারলাইন্সের এক মুখপাত্র ঘটনার সত্যতা নিশ্চিত করে একটি বিবৃতি প্রকাশ করেছেন। সেখানে তিনি বিষয়টি সম্পর্কে অনেকটাই জানিয়েছেন। ভিস্তেরার পক্ষ থেকে জানানো হয়েছে, "আমরা নিশ্চিত করছি যে ২ জুন ২০২৪ সালে প্যারিস থেকে মুম্বইগামী ভিস্তারা ফ্লাইট ইউকে ০২৪-এ যাত্রা করার সময় আমাদের কর্মীরা একটি সুরক্ষা উদ্বেগের বিষয়টি লক্ষ্য করেছেন।

প্রটোকল অনুসরণ করে আমরা তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি। বিমানটি মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে এবং আমরা সমস্ত বাধ্যতামূলক চেকিংয়ের জন্য সুরক্ষা সংস্থাগুলিকে সম্পূর্ণ সহযোগিতা করছি।

 

বারাণসী থেকে নয়াদিল্লিগামী ইন্ডিগোর বিমানে বোমা হামলার হুমকি পাওয়ার একদিন পরেই ভিস্তারার বিমানে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল, যা পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করার পরে পুলিশ নিশ্চিত হয়েছিল যে এটি একটি ভুয়ো।

দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, এক মহিলা ফোন করে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীকে জানান, ইন্ডিগোর বিমানে তাঁর স্বামীর ব্যাগে বোমা রয়েছে।

মীরাটের বাসিন্দা বিমল কুমার (৪২) নামে ওই যাত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়। কুমার পুলিশকে জানিয়েছেন, কয়েকদিন আগে বিমানে বোমা হামলার হুমকির খবর দেখে তাঁর স্ত্রী ফোন করেছিলেন, কারণ তিনি 'মানসিক ভারসাম্যহীন'।

পুলিশ জানিয়েছে যে তার দাবিগুলি যাচাই করা হচ্ছে এবং পরবর্তী আইনি পদক্ষেপ চলছে।

এক বিবৃতিতে বিমান সংস্থা জানিয়েছে, বারাণসী থেকে দিল্লিগামী ফ্লাইট ৬ই ২২৩২ বোমার হুমকি পেয়েছিল।

দিল্লিতে অবতরণের পর নিরাপত্তা সংস্থার গাইডলাইন অনুযায়ী বিমানটিকে আইসোলেশন বে-তে নিয়ে যাওয়া হয় এবং ক্রুরা সমস্ত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসরণ করেন।

বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, সব যাত্রী নিরাপদে নেমে এসেছেন এবং বিমানটি বর্তমানে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

এদিকে বিমানে বোমা থাকার এই জল্পনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়ায়। তবে গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। 

ঘরে বাইরে খবর

Latest News

বাংলায় আলুর দাম আরও বাড়বে? বনধের জেরে বাজারে আকালের আশঙ্কা, হাত দিলেই ছ্যাঁকা? ইনস্টাগ্রামকে স্বামীকে আনফলো শ্রীজার, বিচ্ছেদ জল্পনা নিয়ে মুখ খুললেন অর্জুন হাবাস নন, ভারতীয় ফুটবল দলের কোচ হচ্ছেন এই স্প্যানিশ! রয়েছে সাফল্য, জিতেছেন ISL… মিশমির সঙ্গে 'সূর্য'র প্রিমিয়ারে রণজয়, ক্যামেরা দেখেই সঙ্গে নিলেন বিবৃতিকে হেড,স্মিথের আগুনে ব্যাটিংয়ের পর,বল হাতে বিধ্বংসী রাচিন,জয়ের ধারা বজায় ওয়াশিংটনের ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র 1 ওভার শেষে Bangladesh Women-র স্কোর 6/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.