বাংলা নিউজ > ঘরে বাইরে > Bombay HighCourt: বাবার থাপ্পড়ের বদলা নিতে মেয়েকে খুন! দোষীর মৃত্যুদণ্ড নিয়ে কোন রায় আদালতের?

Bombay HighCourt: বাবার থাপ্পড়ের বদলা নিতে মেয়েকে খুন! দোষীর মৃত্যুদণ্ড নিয়ে কোন রায় আদালতের?

হেনস্থার সময় কিশোরীর জামা ছিঁড়ে দিলে পকসো আইন কার্যকর নয় : বম্বে হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

ঘটনার সূত্রপাত ২০১৮ সালের এপ্রিল মাসে। সেই সময় এক পানের দোকানের মালিকের থেকে কিছু টাকা ধার নেয় ওই যুবক। পরে শোধ না দিতে পারায় ওই পানের দোকানের মালিক, যুবককে থাপ্পড় মারেন বলে অভিযোগ। ওই থাপ্পড়ের প্রতিশোধ নিতে ওই পানের দোকানের মালিকের ছোট্ট ৪ বছরের মেয়েকে যুবক খুন করে বলে অভিযোগ দায়ের হয়েছিল।

ক্ষোভ ছিল চার বছরের ছোট্ট মেয়েটির বাবার বিরুদ্ধে। আর তার জেরে তাঁর মেয়েকে খুনের অভিযোগে কারাবন্দি হয় বছর ২৪ এর এক যুবক। যুবকের বিরুদ্ধে ধর্ষণেরও অভিযোগ ছিল। তবে আদালত জানিয়েছে, প্রাপ্ত প্রমাণ থেকে ধর্ষণের অভিযোগ সম্পর্কিত কোনও চিহ্ন উঠে আসেনি। এই পরিস্থিতিতে বম্বে হাইকোর্টে এক বিরল রায়ে এই খুনের আসামীর মৃত্যুদণ্ড খারিজ করে তাকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিল আদালত।

ঘটনার সূত্রপাত ২০১৮ সালের এপ্রিল মাসে। সেই সময় এক পানের দোকানের মালিকের থেকে কিছু টাকা ধার নেয় ওই যুবক। পরে শোধ না দিতে পারায় ওই পানের দোকানের মালিক, যুবককে থাপ্পড় মারেন বলে অভিযোগ। ওই থাপ্পড়ের প্রতিশোধ নিতে ওই পানের দোকানের মালিকের ছোট্ট ৪ বছরের মেয়েকে যুবক খুন করে বলে অভিযোগ দায়ের হয়েছিল। অভিযোগ ছিল ধর্ষণেরও। পেশায় শ্রমিক ওই যুবককে এরপর আইনি পথে পাকড়াও করা হয় বিহার থেকে। তোলা হয় আদালতে। চলে মামলা। বম্বে হাইকোর্টে জাস্টিস সাধনা যাদব ও জাস্টিস পৃথ্বীরাজ চভনের বেঞ্চে ওঠে মামলা। বেঞ্চ জানিয়েছে, যে সময় এই ঘটনা ঘটেছে তখন অভিযুক্তের বয়স ছিল ২০। আদালত বলেছে, রাগের বশে সেই সময় ওই নৃশংস ঘটনা ঘটিয়েছে সে, এমনকি অভিযুক্ত যে কোনও দাগী অপরাধী তারও কোনও রেকর্ড নেই। ফলে দোষ প্রমাণ হলেও ওই যুবককে মৃত্যুদণ্ড না দিয়ে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেয় আদালত। উল্লেখ্য, ২০১৮ সালে ওই চার বছরের বালিকাকে খুঁজে না পেয়ে তার পরিবার পুলিশের দ্বারস্থ হয়।পরে এলাকার একটি ঝোপঝাড় থেকে উদ্ধার হয় মেয়েটির দেহ। ততক্ষণে পচাগলা অবস্থায় দেহটি উদ্ধার হয়। দেখা যায়, খুন হয়েছে নৃশংসভাবে। দেহ থেকে কেটে ফেলা হয় একটি হাত ও একটি পা।

পরবর্তীকালে অভিযুক্তের খোঁজ করে জানা গিয়েছে, ওই যুবক তার রুমমেটকে জানিয়েছিল যে সে এই খুন করেছে। তড়িঘড়ি গ্রেফতার করা হয় যুবককে। ২০১৯ সালে ৮ মার্চ ঘটনায় দোষী সাব্যস্ত হয় যুবক। ততদিনে তার বিরুদ্ধে ধর্ষণ ও খুনের মামলা দায়ের হয়েছিল। পরবর্তীকালে বম্বে হাইকোর্ট জানায় যে, ওই মামলায় ধর্ষণের প্রমাণ মেলেনি। শেষপর্যন্ত আদালত এই উপসংহারে উপনীত হয় যে, ১৫০০ টাকার অনাদায়ে ওই যুবককে মারধর করার পর, তার প্রতিশোধ নিতেই ওই নৃশংস খুন করে সে। ঘটনার যাবতীয় দিক বিচার করে শাস্তির পরিমাণ মৃত্যুদণ্ড থেকে সরিয়ে যাবজ্জীবন কারাদণ্ডে পরিণত করা হয়।

পরবর্তীকালে অভিযুক্তের খোঁজ করে জানা গিয়েছে, ওই যুবক তার রুমমেটকে জানিয়েছিল যে সে এই খুন করেছে। তড়িঘড়ি গ্রেফতার করা হয় যুবককে। ২০১৯ সালে ৮ মার্চ ঘটনায় দোষী সাব্যস্ত হয় যুবক। ততদিনে তার বিরুদ্ধে ধর্ষণ ও খুনের মামলা দায়ের হয়েছিল। পরবর্তীকালে বম্বে হাইকোর্ট জানায় যে, ওই মামলায় ধর্ষণের প্রমাণ মেলেনি। শেষপর্যন্ত আদালত এই উপসংহারে উপনীত হয় যে, ১৫০০ টাকার অনাদায়ে ওই যুবককে মারধর করার পর, তার প্রতিশোধ নিতেই ওই নৃশংস খুন করে সে। ঘটনার যাবতীয় দিক বিচার করে শাস্তির পরিমাণ মৃত্যুদণ্ড থেকে সরিয়ে যাবজ্জীবন কারাদণ্ডে পরিণত করা হয়।|#+|

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

রাতের মেট্রো পরিষেবায় সময়সূচি পরিবর্তন করা হচ্ছে, শেষ ট্রেন কখন পাবেন যাত্রীরা?‌ ১০ দিন পরে প্রথম গ্রেফতারি! অধরা বৈষ্ণোদেবীগামী বাসে জঙ্গি হামলার মাস্টারমাইন্ড ‘হিন্দি বিগ বসের জন্য আমার কাছে অফার…’ Bigg Bos OTTতে থাকতে কলকাতা ছাড়ছেন কিরণ? নওয়াজের নীল-সাদা বাংলোর অন্দরে ঢুঁ মারুন, মুগ্ধ হবেন অভিনেতার এই গুণে নাকের অস্ত্রোপচার করতে না হলেও, গ্রুপ লিগের বাকি ম্যাচ মিস করতে পারেন এমবাপে বিহারে ফের ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ, নীতীশদের ঘাড়ে দায় চাপালেন মোদীর মন্ত্রী রোহিত, বিরাটদের স্পেশাল গিফট ক্যারিবিয়ান লেজেন্ডের! কী উপহার পেলেন বার্বাডোজে? আততায়ীদের গুলিতে নিহত ২০১৮-এ জম্মুতে হামলার মূলচক্রী প্রাক্তন পাক ব্রিগেডিয়ার কর্ণাটকে পানীয়র ব্যবসা শুরু করছেন কিংবদন্তি স্পিনার, বিনিয়োগ করবেন ১৪০০ কোটি ‘‌বিরোধীদের উপর যেন কোন আক্রমণ না হয়’‌, সতর্ক করে দিলেন বাঁকুড়ার তৃণমূল সাংসদ

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.