বাংলা নিউজ > ঘরে বাইরে > বর্ষপূর্তির অনুষ্ঠান বাতিল করলেন মুখ্যমন্ত্রী, বিবেকে লাগছে, জানালেন নিজেই
কর্ণাটকের বিজেপি সরকারের তিন বছর পূর্তি উপলক্ষ্যে বেঙ্গালুরুর কাছে দলীয় পতাকা দিয়ে সাজানো হয়েছে রাস্তার দুপাশ।  (PTI Photo) (PTI)

বর্ষপূর্তির অনুষ্ঠান বাতিল করলেন মুখ্যমন্ত্রী, বিবেকে লাগছে, জানালেন নিজেই

  • সূত্রের খবর, প্রবীন নেত্তারু নামে ওই যুব মোর্চার কর্মী বাড়ি ফিরছিলেন। দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময় বাইকে চেপে এসে দুষ্কৃতীরা তাকে খুন করে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, একটা বড় চক্র কাজ করেছে।

সরকারের তিন বছর পূর্তির অনুষ্ঠান বাতিল করে দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। বৃহস্পতিবার তিনি একথা জানিয়ে দিয়েছেন। বিজেপির এক কর্মীর খুনের ঘটনায় তিনি এই কর্মসূচি বাতিলের কথা ঘোষণা করেছেন। পাশাপাশি কমান্ডো ফোর্স তৈরির কথাও ঘোষণা করেছেন তিনি। রাজ্যে ও দেশে সাম্প্রদায়িক অশান্তি বাঁধানোর চেষ্টা করছে যে সন্ত্রাসবাদীরা তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি জানিয়েছেন বেল্লারে এক বিজেপি কর্মীকে খুন করা হয়েছে। তার পরে এই ধরনের অনুষ্ঠান আর করা ঠিক নয়। গতরাতেই শুনেছিলাম বিজেপি কর্মীর খুনের ঘটনা। এরপর আমি অত্যন্ত বিচলিত। আমার বিবেক বলছে এরপর আর এই ধরনের অনুষ্ঠান করাটা ঠিক নয়। ওই বিজেপি কর্মীর মায়ের যন্ত্রণা দেখে আর এই অনুষ্ঠান করা ঠিক হবে না।

এদিকে সরকারের তিন বছর পূর্তি উপলক্ষ্যে বড় অনুষ্ঠানের আয়োজন করেছিল কর্ণাটক সরকার। এদিকে তার আগেই শোনা যায় ৩২ বছর বয়সী বিজেপি যুব মোর্চার ওই নেতাকে খুন করা হয়েছে। এরপরই গোটা রাজ্য জুড়েই ক্ষোভ ছড়াতে থাকে।

সূত্রের খবর, প্রবীন নেত্তারু নামে ওই যুব মোর্চার কর্মী বাড়ি ফিরছিলেন। দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময় বাইকে চেপে এসে দুষ্কৃতীরা তাকে খুন করে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, একটা বড় চক্র কাজ করেছে। একাধিক সংগঠন শান্তি বিঘ্ন করার জন্য ষড়যন্ত্র করছে। এদিকে পুলিশের চারটি টিম ইতিমধ্যেই খুনীদের খোঁজে তল্লাশি শুরু করেছে। 

বন্ধ করুন