বাংলা নিউজ > ঘরে বাইরে > লকডাউনের মধ্যে পার্টির ধাক্কায় ক্ষমতাচ্যুত হবেন বরিস জনসন? উত্তর মিলবে আজ রাতে

লকডাউনের মধ্যে পার্টির ধাক্কায় ক্ষমতাচ্যুত হবেন বরিস জনসন? উত্তর মিলবে আজ রাতে

বরিস জনসন। (ফাইল ছবি)

Boris Johnson: করোনাভাইরাস রুখতে লকডাউনের সময় 'পার্টিগেট' বিতর্কের জেরে সরকারের উপর বরিসের কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন শাসক দল কনভারভেটিভ পার্টির আইনপ্রণেতারা। সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, আজই আস্থা ভোটের মুখোমুখি হতে চলেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী জনসন।

লকডাউনের মধ্যে পার্টি বিতর্কে কি সিংহাসন খোয়াতে চলেছেন বরিস জনসন? সোমবার রাতে সেই উত্তর মিলবে। সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, আজই আস্থা ভোটের মুখোমুখি হতে চলেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী জনসন। ভারতীয় সময় অনুযায়ী, রাত ১০ টা ৩০ মিনিট থেকে ভোট-পর্ব শুরু হবে।

আরও পড়ুন: Pornography: ব্রিটিশ সংসদে নারী নির্যাতন নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক চলাকালীন সাংসদের ফোনে পর্ন! ‘কান লাল’ প্রধানমন্ত্রীর

করোনাভাইরাস রুখতে লকডাউনের সময় 'পার্টিগেট' বিতর্কের জেরে সরকারের উপর বরিসের কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন শাসক দল কনভারভেটিভ পার্টির আইনপ্রণেতারা। এমনকী প্রাক্তন প্রতিমন্ত্রী জেসে নরম্যান দাবি করেন, জনসন ব্রিটেনের মসনদে থেকে ভোটার এবং দলকে অপমান করেছেন। যে নরম্যান ২০১৯ সাল থেকে ২০২১ সাল অর্থ মন্ত্রকের প্রতিমন্ত্রী ছিলেন। যে ব্রিটেন এখন মুদ্রাস্ফীতির কবলে পড়েছে। দাম বাড়ছে জিনিসপত্রের।

আরও পড়ুন: করোনা বিধি ভেঙে পার্টি করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, জরিমানা করতে চায় পুলিশ

সেই পরিস্থিতিতে কনজারভেটিভ পার্টির ১৯২২ কমিটির চেয়ারম্যান গ্রাহাম ব্র্যাডি জানিয়েছেন, দলের নেতার বিরুদ্ধে আস্থা ভোটের জন্য যে ১৫ শতাংশের যে মাপকাঠি আছে, তা অতিক্রম করে গিয়েছে। যে কমিটি কনজারভেটিভ পার্টির সাধারণ আইনপ্রণেতার প্রতিনিধিত্ব করে থাকে। ব্র্যাডি জানিয়েছেন, বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাতটার মধ্যে (ভারতীয় সময় অনুযায়ী, রাত ১০ টা ৩০ মিনিট থেকে রাত ১২ টা ৩০ মিনিট) সেই ভোট-পর্ব চলবে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.