বাংলা নিউজ > ঘরে বাইরে > জন্মসূত্রে হিন্দু, বন্ধুদের প্রভাবে ইসলাম ধর্ম নিয়েছিলেন ধৃত উমর গৌতম
এটিএসের হাতে চাঞ্চল্যকর তথ্য (প্রতীকী ছবি)
এটিএসের হাতে চাঞ্চল্যকর তথ্য (প্রতীকী ছবি)

জন্মসূত্রে হিন্দু, বন্ধুদের প্রভাবে ইসলাম ধর্ম নিয়েছিলেন ধৃত উমর গৌতম

  • উমর তার স্ত্রী রাজেশ কুমারীকে ধর্মান্তরিত করে রাজিয়া নাম দিয়েছিলেন। দাবি পরিবারের

মৌলনা উমর গৌতম।ধর্মীয় বিতর্কিত চক্র চালানোর অভিযোগ সম্প্রতি গ্রেফতার হয়েছেন তিনি। এবার তাঁর সম্পর্কে চাঞ্চল্যকর নতুন তথ্য সামনে আসছে ক্রমশ। এটিএসের দাবি, তিনি ১৯৬৪ সালে ফতেপুরের ঠাকুর পরিবারে জন্মেছিলেন। পরে ৮৪ সালে নৈনিতালে কৃষিবিদ্যা নিয়ে উচ্চশিক্ষার সময় তিনি বন্ধুদের প্রভাবে মুসলিম ধর্ম গ্রহণ করেন।

প্রসঙ্গত সোমবার ৫৭ বছর বয়সী উমর গৌতম ও ৫২ বছর বয়সী জাহাঙ্গির আলমকে নতুন দিল্লির জামিয়া নগর থেকে উত্তরপ্রদেশের অ্য়ান্টি টেররিজম স্কোয়াড গ্রেফতার করে। তাঁরা বিপুল সংখ্যক মানুষকে ধর্মান্তরিত করার চেষ্টা চালাচ্ছিলেন বলে অভিযোগ। এমনকী আইএসআইয়ের মদতে এই কাজ করার চেষ্টা হচ্ছিল বলেও অভিযোগ। পুলিশের দাবি গত ১৮ মাসে অন্তত এক হাজার মানুষকে তারা ধর্মান্তরিত করেছেন। তাদের মধ্যে বিশেষভাবে সক্ষম শিশুরাও রয়েছে।

পুলিশের দাবি, উমর গৌতমের আসল নাম শ্যাম প্রকাশ সিং গৌতম। বাবার নাম ধনরাজ সিং গৌতম। ৬ সন্তানের মধ্যে তিনি চতুর্থ। তার দাদা উদয় প্রতাপ সিংয়ের দাবি, পরিবারের সঙ্গে উমরের কোনও যোগাযোগ নেই। তাকে ত্যাজ্যপুত্র করেছে তার বাবা। এমনকী ধর্মান্তরিত হওয়ার কথা জেনে বাবা কোনও ছেলের সঙ্গে দেখাও করেননি। এমনকী উমর তার স্ত্রী রাজেশ কুমারীকে ধর্মান্তরিত করে রাজিয়া নাম দিয়েছিলেন। অভিযোগ, তিনি তার জীবনের কথা বলে প্রান্তিক শ্রেণির মানুষকে ধর্মান্তরিতকরণে উৎসাহ দিতেন।

 

বন্ধ করুন