বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনাকালে জন্ম, সবকিছুকেই স্যানিটাইজার ভাবছে খুদে : দেখুন ভাইরাল ভিডিয়ো
সেই খুদে। (ছবি সৌজন্য ভিডিয়ো)
সেই খুদে। (ছবি সৌজন্য ভিডিয়ো)

করোনাকালে জন্ম, সবকিছুকেই স্যানিটাইজার ভাবছে খুদে : দেখুন ভাইরাল ভিডিয়ো

  • করোনাভাইরাসের দাপট শুরুর পর জন্মেছে। আর সেই খুদে যা দেখছে, তাই স্যানিটাইজার ভাবছে।

করোনাভাইরাসের দাপট শুরুর পর জন্মেছে। আর এখন সেই খুদে যা দেখছে, তাই স্যানিটাইজার ভাবছে। তা দিয়ে হাতও ধুয়ে নিচ্ছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভাইরাল হয়ে গিয়েছে।

babygram.tr ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা সেই ভিডিয়োয় দেখা দিয়েছে, রাস্তার বিভিন্ন জায়গায় হেঁটে যাচ্ছে খুদে। রাস্তার ধারে বিদ্যুতের ফিডার বক্সে হাত দিয়ে স্যানিটাইজার ব্যবহারের মতো হাত ধুয়ে নিচ্ছে। পাঁচিলের ধার, জলের স্প্রে'র জায়গা - সবকিছুকেই স্যানিটাইজার ভাবছে। তা নিয়ে হাতও ধুয়ে নিচ্ছে খুদে। রাস্তার ধারে ফুলের সাজানো বাগানের ধারেও একই কাজ করেছে সে।

খুদের সেই ভিডিয়ো ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। গত ৬ জুলাই পোস্ট করা হয়েছিল ভিডিয়োটি। ইতিমধ্যে প্রায় ৬৪,০০০ লাইক পড়ে গিয়েছে। নেটিজেনরা বিভিন্নরকম মন্তব্যও করেছেন। অনেকেই খুদের কীর্তিতে মজা পেয়েছেন। কিন্তু বেশিরভাগ নেটিজেনেরই আক্ষেপ, বেচারাকে জন্মের পর থেকে কী দেখতে হচ্ছে। এক নেটিজেন লিখেছেন, 'এটা দেখে মন খারাপ হয়ে যাচ্ছে। এটাই এই সময়ের নিয়ম দাঁড়াচ্ছে না?' অপর এক নেটিজেন বলেন, 'এটা মোটেও হাসির কিছু নয়। বা কিউটও নয়। এটা অত্যন্ত হৃদয়বিদারক যে আমাদের বাচ্চারা এমন একটা সময় বড় হচ্ছে, যখন খেলার জন্য বাড়ির বাইরে যাওয়া সুরক্ষিত নয়। ছোটো বাচ্চা হওয়ার মজাটাই উপভোগ করতে পারবে না যেন।' তবে ওই খুদে স্যানিটাইজার সত্যি ব্যবহার করেছে কিনা, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এক নেটিজেন। তাঁর বক্তব্য, বাচ্চাদের এই মুহূর্তে স্যানিটাইজার ব্যবহারের প্রয়োজন নেই। বাচ্চাদের শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা বেশি।

বন্ধ করুন